আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

হাজারী লেনে অভিযান : ৪০ লাখ টাকার অনুমোদনহীন ওষুধ জব্দ

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে ওষুধের সর্ববৃহৎ পাইকারি বাজার হিসেবে পরিচিত হাজারী লেনে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। অভিযানে দুটি গোডাউনের তালা ভেঙে ৪০ লাখ টাকার অনুমোদনহীন ওষুধ উদ্ধার করা হয়েছে। একই অভিযানে চিকিৎসকের নমুনা ওষুধ (ফিজিশিয়ান স্যাম্পল) বিক্রির জন্য সংরক্ষণের অপরাধে তিনটি ফার্মেসিকে ৮০ হাজার টাকা জরিমানা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এরপর হাজারী লেনের ছবিলা কমপ্লেক্সে ঢুকতেই সব ফার্মেসি বন্ধ করে দেন মালিকরা।
মঙ্গলবার রাতে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত ও আব্দুল্লাহ আল মামুন। এ সময় উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক শাখাওয়াত হোসেন আকন্দ রাজু। ফার্মেসি তিনটি হলো- সততা ফার্মেসি, নিয়ামত শাহ ফার্মেসি ও ক্যাল ফার্মা।
নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, অভিযানের শুরুর দিকে প্রথমে ৩টি ফার্মেসিতে ফিজিশিয়ানস স্যাম্পল রাখায় ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর হাজারী লেনের ছবিলা কমপ্লেক্সে ১২ সদস্যবিশিষ্ট সিএমপির আরেকটি দল অভিযানে যোগ দেয়। তখন ছবিলা কমপ্লেক্সের তৃতীয় তলার একটি এবং চতুর্থ তলার একটি গোডাউনের তালা ভাঙার সিদ্ধান্ত হয়। তালা ভেঙে ওই দুই গোডাউন থেকে প্রায় ৪০ লাখ টাকার অনুমোদনহীন ওষুধ পাওয়া যায়।
সেগুলো জব্দের পর বিনষ্ট করা হয় এবং ফিজিশিয়ানস স্যাম্পলগুলো চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।
এ বিষয়ে বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশন চট্টগ্রামের সহসভাপতি আশীষ ভট্টাচার্য বলেন, দুয়েকজন অসাধু ব্যবসায়ীর কারণে হাজারি গলির সব ব্যবসায়ীর বদনাম হয়। প্রশাসনের এ অভিযানে আমরা সর্বাত্মক সহযোগিতা করেছি এবং ভবিষ্যতেও করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়