আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

স্টেশনমাস্টার বরখাস্ত : চিলাহাটিতে দুই ট্রেনের সংঘর্ষে আহত ৩৫

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. জাবেদুল ইসলাম সানবীম, ডোমার (নীলফামারী) থেকে : ডোমার উপজেলার চিলাহাটিতে মিতালি এক্সপ্রেস ট্রেনের বাংলাদেশি ইঞ্জিনের সঙ্গে খুলনাগামী রূপসা এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার সকাল সাড়ে ৮টার দিকে নীলফামারীর ডোমার উপজেলার সীমান্তবর্তী চিলাহাটি রেলওয়ে স্টেশনের সিগন্যাল পয়েন্টের কাছে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে। এতে প্রায় ৩০/৩৫ জন যাত্রী আহত হয়েছেন। এ ঘটনায় স্টেশনমাস্টার টুটুল চন্দ্রকে মৌখিকভভাবে বরখাস্ত করা হয়েছে।
চিলাহাটি ফায়ার সার্ভিস ও ডোমার ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট উদ্ধারকাজ শুরু করে। এ সময় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিমের কাছে প্রাথমিক চিকিৎসার জন্য পাঠানো হয়।
ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (ডিজিজ কন্ট্রোল) ডা. আবুল আলা জানান, মিতালি এক্সপ্রেসের সহকারী লোকোমাস্টার মো. মোস্তাফিজুর রহমানকে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। এছাড়া রূপসা এক্সপ্রেস ট্রেনের ৩০-৩৫ জন আঘাতপ্রাপ্ত যাত্রীকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
এবিষয়ে চিলাহাটি রেলওয়ে স্টেশনমাস্টার নাজনীন আক্তার বলেন, দুর্ঘটনার কারণটি তদন্ত করা হচ্ছে। কোনো ট্রেন বা ইঞ্জিন স্টেশন ছেড়ে গেলে স্টেশনমাস্টারকে অবগত করতে হয়। কিন্তু পয়েন্টসম্যানরা তখনো লাইন ক্লিয়ারেন্সের কাজ করছিল। একই লাইনে দুটো ট্রেনের সংঘর্ষের কারণটি তদন্তের পর জানানো সম্ভব হবে। তবে দায়িত্বে অবহেলার কারণে স্টেশনমাস্টার টুটুল চন্দ্রকে মৌখিকভভাবে বরখাস্ত করা হয়েছে। উল্লেখ্য যে চিলাহাটি স্টেশনে দুজন স্টেশনমাস্টার পালাক্রমে দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়