আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

ভারতীয় হাইকমিশনার : প্রতিরক্ষা সহযোগিতা বাড়লে দুই দেশের সম্পর্ক আরো দৃঢ় হবে

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বাংলাদেশ ও ভারতের মধ্যে যে সুদৃঢ় ভ্রাতৃত্ব- সৌহার্দ্যপূর্ণ বন্ধুত্ব রয়েছে তা দিন দিন আরো জোরালো হচ্ছে। দুই দেশের মধ্যে অর্থনৈতিক- সামাজিক- সাংস্কৃতিক যে গভীর সম্পর্ক রয়েছে তার পাশাপাশি উভয় দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতাও রয়েছে। আর এই প্রতিরক্ষা সহযোগিতা উভয় দেশের মধ্য যত বেশি হবে ততই এই সম্পর্ক আরো দৃঢ় হবে। মঙ্গলবার রাতে চট্টগ্রামে সফররত ভারতীয় কোস্ট গার্ডের সদস্যদের সম্মানে আয়োজিত এক নৈশভোজে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা এ অভিমত ব্যক্ত করেন।
হাইকমিশনার প্রণয় ভার্মা এবং মিসেস মনু ভার্মা সফররত ভারতীয় কোস্টগার্ড জাহাজ আইসিজিএস শৌর্য এবং আইসিজিএস রাজবীরর সদস্যদের সম্মানে ওই নৈশভোজের আয়োজন করেন। কোস্ট গার্ড সদস্য ও চট্টগ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ ওই সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। হাইকমিশনার ভার্মা চট্টগ্রামে সফররত জাহাজগুলোকে স্বাগত জানিয়ে আরও বলেন, জাহাজের সফর আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের দৃশ্যমান প্রতীক। ভারতীয় হাইকমিশন সূত্রে জানানো হয়, তিনি ভারত-বাংলাদেশ প্রতিরক্ষা সহযোগিতার ক্রমবর্ধমান গতির প্রতিফলন হিসাবে ভারত থেকে ঘন ঘন জাহাজ পরিদর্শনের বিষয়টি তুলে ধরেন। তিনি সমুদ্রের নিরাপত্তায় ভারতীয় ও বাংলাদেশি কোস্ট গার্ডের ভূমিকার কথাও স্বীকার করেন। আইসিজিএস রাজবীর এবং আইসিজিএস শৌর্যের সফর আমাদের দুদেশের ভাগ করা সামুদ্রিক স্থানের শান্তি, স্থিতিশীলতা এবং সমৃদ্ধির প্রতি আমাদের অভিন্ন অঙ্গীকার প্রদর্শন করে। এগুলো ভারত ও বাংলাদেশের মধ্যে গভীর মৈত্রী ও সহযোগিতার দৃশ্যমান বহিঃপ্রকাশ বলেও উল্লেখ করেন হাইকমিশনার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়