আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

পুলিশ-বিএনপি সংঘর্ষ : কারাগারে চট্টগ্রাম যুবদল সভাপতি

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দীপ্তিকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল বুধবার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল হালিমের আদালত এ আদেশ দেন। এর আগে মঙ্গলবার দিবাগত রাতে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে মহাসড়কের কুমিল্লায় একটি হোটেলে যাত্রাবিরতির সময় কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ দীপ্তিকে গ্রেপ্তার করে। বুধবার সকালে তাকে চট্টগ্রামে নিয়ে আসা হয়।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) মো. কামরুল হাসান বলেন, কোতোয়ালি থানার দায়ের করা মামলায় মোশারফ হোসেন দীপ্তি নামে এক আসামিকে আদালতে হাজির করা হয়েছিল। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। নগর অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা বলেন, মোশারফ হোসেন দীপ্তিকে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে। বুধবার সকালে তাকে চট্টগ্রামে নিয়ে আসা হয়। পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজরি করা হলে তাকে কারাগারে পাঠানো হয়।
দীপ্তির স্ত্রী নিহার সুলতানা ইমু বলেন, বুধবার উচ্চ আদালতে একটি মামলায় তার হাজিরা দেয়ার কথা ছিল। সেজন্য মঙ্গলবার তিনি চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে রওনা হন। রাতে মহাসড়কের পাশে একটি হোটেলে যাত্রাবিরতিতে খাওয়ার সময় তাকে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের একটি দল গ্রেপ্তার করে নিয়ে যায়।
পরে তিনি পুলিশের অনুমতি নিয়ে বাসায় ফোন করে তাকে গ্রেপ্তারের কথা জানিয়েছেন।
এদিকে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীমের বাসায় পুলিশ অভিযান চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলের নেতারা। চট্টগ্রাম মহানগর বিএনপির নেতা মো. ইদ্রিস আলী বলেন, মঙ্গলবার গভীর রাতে নগরীর মাদারবাড়ী এলাকায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীমের বাসায় পুলিশ তল্লাশি চালিয়েছে। এ সময় তিনি বাসায় ছিলেন না। শামীমের বাসায় তল্লাশির নামে হয়রানি ও যুবদল সভাপতি মোশারফ হোসেন দীপ্তিকে গ্রেপ্তারের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।
উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নগর বিএনপি বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলায় অন্তত পাঁচ পুলিশ সদস্য আহত হন। এ সময় কাজীর দেউড়ি এলাকায় ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেল আগুন ধরিয়ে দেন বিএনপির নেতাকর্মীরা। বিএনপির নেতাকর্মীরা সংঘর্ষ চলাকালে গণমাধ্যম ও চিকিৎসকসহ অন্তত ১০টি গাড়ি ও বেশ কয়েকটি দোকানও ভাঙচুর করেন। এ ঘটনায় কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ ২৫৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয়ের ১৩শ জনকে আসামি করে ৪টি মামলা দায়ের করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়