আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

ড. কামাল উদ্দিন আহমেদ : অস্থিরতা থাকার অনেক বিষয় আছে পার্বত্যাঞ্চলে

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাঙ্গামাটি : পার্বত্য অঞ্চলে অস্থিরতা বিরাজ করার মতো অনেকগুলো বিষয় রয়েছে। বিষয়গুলো বিবেচনা করে পার্বত্য অঞ্চলের মানবাধিকার লংঘনের বিষয়ে মানবাধিকার কমিশনের সুস্পষ্ট ভূমিকা থাকবে বলে জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ। গতকাল বুধবার দুপুর ১২টায় জেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ইনস্টিটিউট মিলনায়তনে গণশুনানিতে এ কথা জানান তিনি। জাতীয় মানবাধিকার কমিশনের উদ্যোগে এ গণশুনানির আয়োজন করা হয়। ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, পার্বত্য অঞ্চলের স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমে মানবাধিকার কমিশন ভূমিকা রাখবে।
রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত গণশুনানিতে উপস্থিত ছিলেন- জাতীয় মানবাধিকার কমিশনের সচিব নারায়ণ চন্দ্র সরকার, কমিশনের সংরক্ষিত সদস্য সেলিম রেজা, সদস্য কাওসার আহমেদ, সদস্য কংজরী চৌধুরী, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রæ চৌধুরী, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ প্রমুখ।
শুরুতে প্রাথমিক আলোচনা শেষে গণশুনানি পরিচালনা করেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ। গণশুনানিতে তিন পার্বত্য জেলা থেকে আগত বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, ইউনিয়ন ও উপজেলার চেয়ারম্যান, হেডম্যান, কারবারিসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধি, সুশীল সমাজের নেতারা অংশগ্রহণ করে বক্তব্য দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়