আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

কুমিল্লায় গ্যাস সংকটে চরম ভোগান্তি

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে : কুমিল্লায় গ্যাস সংকটে চরম ভোগান্তির শিকার হচ্ছেন প্রায় দেড় লাখ আবাসিক গ্রাহক। বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (বিজিডিসিএল) আওতাধীন এসব গ্রাহক প্রতি বছরই শীতকালে এমন সংকটে পড়েন। কিন্তু ভোগান্তি নিরসনে কর্তৃপক্ষের দৃশ্যমান কোনো পদক্ষেপ নেই বলে অভিযোগ ভুক্তভোগীদের।
মূলত কুমিল্লা নগরীর চাঁনপুর, পাঁচথুবি ইউপির চাঁনপুর, শুভপুর, চকবাজার, মোগলটুলি, সংরাইশ, নবগ্রাম, নলুয়াপাড়া, সুজানগর, পাথুরিয়াপাড়া, নুরপুর, তেলিকোনা, বাগিচাগাঁও, রেইসকোর্স, বিষ্ণুপুর, ছোটরা, অশোকতলা, কালিয়াজুরি, আশ্রাফপুর, পুলিশ লাইন, ভাটপাড়া, টমছমব্রিজ, গোবিন্দপুর, চৌয়ারা, সুয়াগঞ্জ, ময়নামতি, রামপুর ও সদর দক্ষিণ উপজেলাসহ বিভিন্ন এলাকায় সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত গ্যাস থাকে না।
গত দুইদিন কুমিল্লার বিভিন্ন এলাকা ঘুরে ও ভুক্তভোগী গ্রাহকদের সঙ্গে কথা বলে জানা গেছে, শীত আসার আগ থেকেই এ সমস্যা চলছে। গ্রাহকরা আবাসিক গ্যাসের সমস্যা সমাধান করার ব্যাপারে একাধিকবার বলার পরও কর্মকর্তারা বিষয়টিতে নজর দিচ্ছেন না। শীত শুরু হওয়ায় গ্যাস সংকট আরো প্রকট হয়ে পড়েছে।
কুমিল্লা নগরীর চানপুর এলাকার গৃহিণী নাসরিন আক্তার জানান, প্রতিদিনই সকাল ৭টা থেকে রাত ১০-১১টা পর্যন্ত চুলায় গ্যাস থাকে না। এতে রান্নার কাজ ব্যাহত হয় এবং না খেয়ে থাকতে হয়। অথচ প্রতিমাসে ঠিকমতো গ্যাসের বিল পরিশোধ করতে হয়।
দক্ষিণ চর্থা এলাকার বাসিন্দা স্কুলশিক্ষক পারভীন সুলতানা জানান, প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত চুলা মিটমিট করে জ¦লে। এতে রান্না করা যায় না। বাখরাবাদ কর্তৃপক্ষ গ্রাহকদের এ দুর্ভোগের কথা ভাবছে না।
গ্রাহকদের অভিযোগ স্বীকার করে বিজিডিসিএল কর্মকর্তারা বলছেন, গ্যাসের প্রেসার কমে যাওয়া বা কোথাও কোথাও সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত পরিপূর্ণভাবে চুলায় গ্যাস না থাকার যে সংকট শুরু হয়েছে, তা সমাধানের কোনো উপায় খুঁজে পাওয়া যাচ্ছে না।
বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (বিজিডিসিএল) ব্যবস্থাপনা পরিচালক শংকর মজুমদার জানান, বিজিডিসিএলের আওতাধীন আবাসিক গ্রাহকদের জন্য প্রতিদিন গ্যাসের চাহিদা রয়েছে ৫৮৮ এমএমসিএফ। কিন্তু সপ্তাহে গড়ে সরবরাহ হচ্ছে ২৮৫ এমএমসিএফ। চাহিদা মতো গ্যাস না পাওয়ায় সংকট বেড়েছে। কবে এই সংকট দূর হবে, তা বলা যাচ্ছে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়