আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

ইজতেমায় যাওয়ার পথে তিন শতাধিক রোহিঙ্গা আটক

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দুল কাদের, কক্সবাজার থেকে : গাজীপুরের টঙ্গীতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশগ্রহণের উদ্দেশে যাওয়ার পথে তিন শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার বেলা ১১টায় স্থানীয় সূত্রে খবর পেয়ে কক্সবাজার শহরের জেলগেট এলাকা থেকে তাদের আটক করা হয়।
কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুল গিয়াস জানান, রোহিঙ্গারা গাড়ি ভাড়া করে গাজীপুরের টঙ্গীতে বিশ্ব ইজতেমায় অংশ নিতে যাচ্ছিল। রোহিঙ্গাদের পুনরায় ক্যাম্পে ফেরত আসার কোনো পরিকল্পনা ছিল না বলে তারা জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।
কক্সবাজার জেলা সুজন এর সাধারণ সম্পাদক মাহাবুল আলাম জানিয়েছেন প্রতিদিন এভাবে বিভিন্ন কৌশলে রোহিঙ্গারা দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ছে। যে কোনো উপায়ে ক্যাম্প থেকে বের হতে পারলেই তারা আর ফিরে যাচ্ছে না ক?্যাম্পে। আইনশৃঙ্খলা বাহিনীর হাতে প্রতিনিয়ত বিভিন্ন স্থানে তারা আটক হচ্ছেন। এছাড়াও স্থানীয় লোকজনের মধ্যে রোহিঙ্গাদের ব্যাপারে সচেতনতা সৃষ্টি হওয়ায় প্রশাসনকে দ্রুত তথ্য দিয়ে রোহিঙ্গাদের গ্রেপ্তারের সহযোগিতা করছেন। এটি অনেকটা ইতিবাচক দিক। আমরা রোহিঙ্গাদের ব্যাপারে সবসময় সজাগ আছি। কক্সবাজার শহরে অসংখ্য রোহিঙ্গা ছড়িয়ে ছিটিয়ে আছে। প্রশাসন চাইলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পারে।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বলেন, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে বের হয়ে গাজীপুরের উদ্দেশ্যে যাত্রা করেছিলেন রোহিঙ্গারা। এসব রোহিঙ্গা প্রথমে ক্যাম্প থেকে আলাদা আলাদা বের হয়ে কক্সবাজার শহরে প্রবেশ করেন। পরে শহর থেকে গাড়ি নিয়ে ঢাকা যাওয়ার পথে তাদের আটক করা হয়। 
আটককৃত রোহিঙ্গাদের ওই গাড়িতে করে ক?্যাম্পে ফেরত পাঠানো হয়েছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়