নিউমার্কেটে সংঘর্ষ : তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

আগের সংবাদ

নামমাত্র প্রস্তুতিতে পাঠদান : বই পায়নি অনেক শিক্ষার্থী > বই, সহায়িকা ছাড়াই শিক্ষকদের প্রশিক্ষণ > নোট-গাইড ছাপার তোড়জোড়

পরের সংবাদ

২৪ ঘণ্টায় ১৩ ডেঙ্গু রোগী : মৃত্যু নেই

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি। এই জ¦রে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ১৩ জন ভর্তি হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত রবিবার ডেঙ্গুতে ১ জনের মৃত্যু হয়। আর রোগীর সংখ্যা ছিল ২২ জন। মৃত্যু শূন্য শনিবার রোগী ছিল ৭ জন। শুক্রবার ডেঙ্গুতে ১ জনের মৃত্যু ও রোগী ছিল ১০ জন।
সারাদেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১৩ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ১১২ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪৭ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ৬৫ জন ভর্তি আছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ২০২২ সালের ডেঙ্গু রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন। এই জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ২৮১ জন। চলতি জানুয়ারি মাসের ১৬ তারিখ সকাল ৮টা পর্যন্ত রোগীর সংখ্যা ৪১২ জন। আর ৩ জনের মৃত্যু হয়েছে। চলতি বছর ডেঙ্গুতে প্রথম মৃত্যু হয়েছে ৯ জানুয়ারি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়