নিউমার্কেটে সংঘর্ষ : তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

আগের সংবাদ

নামমাত্র প্রস্তুতিতে পাঠদান : বই পায়নি অনেক শিক্ষার্থী > বই, সহায়িকা ছাড়াই শিক্ষকদের প্রশিক্ষণ > নোট-গাইড ছাপার তোড়জোড়

পরের সংবাদ

সংসদে তথ্যমন্ত্রী : মিডিয়ার অনলাইন কার্যক্রম দেখভালের ব্যবস্থা রয়েছে

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্তমানে দেশে নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল ১৬২টি। এসব অনলাইন নিউজ পোর্টাল এবং পত্রিকা ও টিভির অনলাইন কার্যক্রম মনিটরিংয়ের ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন তথ্য ও স¤প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।
গতকাল সোমবার জাতীয় সংসদের অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সদস্য দিদারুল আলমের এক প্রশ্নের লিখিত উত্তরে তথ্যমন্ত্রী এ কথা জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান বলেন, বর্তমানে দেশে নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল ১৬২টি, দৈনিক পত্রিকার নিবন্ধিত অনলাইন পোর্টাল ১৬৯টি এবং টিভি চ্যানেলের অনলাইন পোর্টাল ১৫টিসহ ৩৪৬টি অনলাইন পোর্টাল রয়েছে। এসব অনলাইন পত্রিকার কার্যক্রম মনিটরিংয়ের জন্য তথ্য অধিদপ্তর গুজব প্রতিরোধ ও অবহিতকরণ সেল এবং গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ভুয়া বা বিকৃত খবর, গুজব (ফেক নিউজ) মনিটরিং ও এর সত্যতা যাচাই-বাছাইয়ের জন্য পৃথক দুটি কমিটি কাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়