নিউমার্কেটে সংঘর্ষ : তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

আগের সংবাদ

নামমাত্র প্রস্তুতিতে পাঠদান : বই পায়নি অনেক শিক্ষার্থী > বই, সহায়িকা ছাড়াই শিক্ষকদের প্রশিক্ষণ > নোট-গাইড ছাপার তোড়জোড়

পরের সংবাদ

ময়মনসিংহ পাসপোর্ট অফিস : যে কর্মকর্তার বিদায়ে কাঁদলেন সাধারণ মানুষ রুহুল আমীন খান, ময়মনসিংহ

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

থেকে : চাকরিতে বদলিজনিত বিদায়টা নিয়মতান্ত্রিক একটি বিষয়। ব্যতিক্রম ঘটেছে ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালক ড. হাফিজুর রহমানের বদলি লগ্নে। তার বিদায়ে কেঁদেছেন অনেক সেবাগ্রহীতা। গতকাল সোমবার সকালে তাকে সাদামাটাভাবে বিদায় দিতে গিয়ে কেঁদে ফেলেন ময়মনসিংহের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ।
অফিস সূত্রে জানা গেছে, ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালক ড. হাফিজুর রহমান বদলি হন ফেনী আঞ্চলিক পাসপোর্ট অফিসে। গত ১০-০১-২০২৩ ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের বদলি সংক্রান্ত এই আদেশ জারি করা হয়।
বিদায়কালে স্মৃতি চারণের এক পর্যায়ে ড. হাফিজুর রহমান বলেন, সেবা দানের মনোভাব নিয়েই এ প্রতিষ্ঠানে কাজ করতে এসেছিলাম। দালাল ও হয়রানির অভিযোগ আছে, ছিল, হয়ত থাকবেও। তবে আমি যোগদানের পর প্রতিটি কাজে জবাবদিহীতা ও স্বচ্ছতা নিশ্চিত করতে কাজ করেছি। সেই সঙ্গে চেষ্টা করেছি, সেবা নিতে আসা জনগণের মুখে হাসি ফোটাতে। সেটা হোক সমস্যা সামাধান করে অথবা বিড়ম্বনার কারণ চিহ্নিত ও অবহিত করে বা সেবা প্রার্থীকে শান্তনা দিয়ে। ময়মনসিংহ থেকে বদলি হয়েছি। যে কর্মকর্তা আমার স্থলাভিষিক্ত হচ্ছেন তার ভালো কাজের মাঝে আমাকে খুঁজে নিবেন। 
পাসপোর্ট অফিসের একজন কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে বলেন, স্যার একজন সদা হাস্যোজ্বল মানুষ। চাকরি করতে গিয়ে অনেককেই খুব কাছ থেকে দেখেছি কর্তব্যকে পদদলিত করে নিজের আখের ঘুছিয়েছেন। তবে সত্যিকার অর্থে সেবা করার মতো কর্মকর্তার সংখ্যা ছিল হাতে গোনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়