নিউমার্কেটে সংঘর্ষ : তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

আগের সংবাদ

নামমাত্র প্রস্তুতিতে পাঠদান : বই পায়নি অনেক শিক্ষার্থী > বই, সহায়িকা ছাড়াই শিক্ষকদের প্রশিক্ষণ > নোট-গাইড ছাপার তোড়জোড়

পরের সংবাদ

মুক্তি পেয়েছে ‘ফারাজ’র ট্রেলার

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক : ঢাকার হলি আর্টিজানে সংঘটিত নৃশংস হামলার ঘটনা নিয়ে সিনেমা ‘ফারাজ’র ট্রেলার গতকাল দুপুরে মুক্তি পেয়েছে। সিনেমাটির পরিচালক মুম্বাইয়ের হংসল মেহতা। কিছু দিন আগে জানানো হয় সিনেমাটি পেক্ষাগৃহে আসবে আগামী ৩ ফেব্রুয়ারি। ২ মিনিট ৬ সেকেন্ডের ‘ফারাজ’ ট্রেলার দেখলেই বোঝা যায় সিনেমাটিতে হলি আর্টিজানে সংঘটিত ঘটনার চলচ্চিত্রায়ণ করা হয়েছে। ট্রেলারের শুরুতেই পর্দায় লেখা ওঠে ১ জুলাই ২০১৬, ঢাকা, বাংলাদেশ। এরপরই দেখানো হয় রেস্তোরাঁ, যেখানে অনেক বিদেশির আনাগোনা। হঠাৎই সেখানে হাজির হন সন্ত্রাসীরা, এলোপাতাড়ি গুলি চালাতে থাকেন। তৈরি হয় ভয়াবহ পরিবেশ। সঙ্গে দেখানো হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতাও। প্রথমে পুলিশ, র?্যাব পরে দেখানো হয় সেনাবাহিনীর তৎপরতাও। বাংলাদেশের ঘটনা নিয়ে সিনেমা হলেও বলিউড সিনেমাটির সংলাপ হিন্দি, পুরো ট্রেলারে বাংলা সংলাপ ছিল না। মুক্তির আগে এক বিবৃতিতে হংসল মেহতা জানান, তরুণরা কীভাবে সহিংসতায় জড়িয়ে পড়েন, তা আবিষ্কারের চেষ্টা করেছেন সিনেমায়। সেই সঙ্গে সহিংসতার বিরুদ্ধে দাঁড়াতে অসম সাহস ও মানবতার প্রয়োজন, সে বিষয়েও আলোকপাত করা হয়েছে সিনেমায়। এই সিনেমার মধ্য দিয়ে কারিনা কাপুরের চাচাতো ভাই জাহান কাপুর ও পরেশ রাওয়ালের ছেলে আদিত্য রাওয়ালের অভিষেক হচ্ছে। গত বছর বিএফআই লন্ডন ফিল্ম ফেস্টিভ্যালে সিনেমাটির প্রিমিয়ার হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়