নিউমার্কেটে সংঘর্ষ : তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

আগের সংবাদ

নামমাত্র প্রস্তুতিতে পাঠদান : বই পায়নি অনেক শিক্ষার্থী > বই, সহায়িকা ছাড়াই শিক্ষকদের প্রশিক্ষণ > নোট-গাইড ছাপার তোড়জোড়

পরের সংবাদ

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড : প্রকৌশলী আমিরুল হক নতুন অতিরিক্ত মহাপরিচালক

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রকৌশলী মুহাম্মদ আমিরুল হক ভূঞা গত ১০ জানুয়ারি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব রিজিয়ন) পদে যোগদান করেন। এর আগে তিনি উত্তরাঞ্চল, বাপাউবো, রংপুরে প্রধান প্রকৌশলী পদে কর্মরত ছিলেন। ১৯৮৭ সালে তৎকালীন বিআইটি, রাজশাহী (বর্তমানে রুয়েট) থেকে বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯২ সালে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী (পুর) পদে যোগদান করে বিভিন্ন পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। বিজ্ঞপ্তি
তিনি তিস্তা ব্যারেজ প্রকল্প, হাইড্রলোজী, প্রসেসিং অ্যান্ড ফ্লাড ফোরকাস্টিং সার্কেল, বিভিন্ন নদী তীর সংরক্ষণ প্রকল্প ও মাঠ পর্যায়ের বিভিন্ন দপ্তরে দায়িত্ব পালন করেন। তিনি ইতালি, জার্মানি ও ভারতে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।
প্রকৌশলী মুহাম্মদ আমিরুল হক ভূঞা ১৯৬৬ সালে সিরাজগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) আজীবন ফেলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়