নিউমার্কেটে সংঘর্ষ : তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

আগের সংবাদ

নামমাত্র প্রস্তুতিতে পাঠদান : বই পায়নি অনেক শিক্ষার্থী > বই, সহায়িকা ছাড়াই শিক্ষকদের প্রশিক্ষণ > নোট-গাইড ছাপার তোড়জোড়

পরের সংবাদ

ঢাকা কলেজ ছাত্রদের কাণ্ড : ওষুধে ডিসকাউন্ট না পেয়ে ব্যবসায়ীকে মারধর

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় ‘ধানমন্ডি ফার্মেসিতে’ ওষুধ কিনতে যান ঢাকা কলেজের দুই শিক্ষার্থী। ওষুধের মূল্য পরিশোধের সময় দোকানির কাছে দাবি করেন ২৫ শতাংশ ডিসকাউন্ট। এতে রাজি না হওয়ায় ওই শিক্ষার্থীরা হলের বড় ভাইদের ডেকে ফার্মেসি মালিক ও দোকানটির সহযোগীদের বেধড়ক মারধর করেন। একপর্যায়ে ৯৯৯-এর মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ব্যবসায়ীরা।
প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, গত রবিবার দুপুরে ধানমন্ডি ফার্মেসিতে ওষুধ কিনতে যান ঢাকা কলেজের আখতারুজ্জামান ইলিয়াস হলের রিদওয়ান ইসলাম হৃদয় ও পশ্চিম হলের রাহুল কুমার শীল। দোকানে গিয়ে তারা কিছু ওষুধ নেন। ওষুধের দাম আসে ১৩৮০ টাকা। তারা এই টাকা না দিয়ে পুরো ওষুধের দাম থেকে ২৫ শতাংশ কমানোর দাবি করেন। তখন ওষুধ বিক্রেতারা বলেন, সর্বনি¤œ ১২০০ টাকা রাখতে পারব। এরপর ওই শিক্ষার্থীরা দাম নিয়ে বিক্রেতার সঙ্গে তর্কে জড়িয়ে দোকান থেকে বের হয়ে যান। পরে তারা কলেজের ‘বড় ভাই’ খ্যাত শামীম পারভেজ, শাহরিয়া হাসনাত জিওন ও মোহাম্মদ আলীকে ফোন দিয়ে ডেকে আনেন। তারা ১০-১৫ জনকে নিয়ে এসে ধানমন্ডি ফার্মেসির মালিক সাবেরকে ধরে নিয়ে পার্শ্ববর্তী কলেজ স্ট্রিটে নিয়ে যান। সেখানে ফার্মেসির মালিককে মারধর করেন। তাকে বাঁচানোর জন্য কয়েকজন গেলে তাদেরও মারধর করা হয়।
অভিযুক্তরা নিজেদের ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মী বলে দাবি করেছেন। এ ঘটনায় অভিযুক্তরা হলেন- রিদওয়ান ইসলাম হৃদয়, রাহুল কুমার শীল, শামীম পারভেজ, শাহরিয়া হাসনাত জিওন, রফিকুল ইসলাম, শেখ হেলাল, মোহাম্মদ আলীসহ কয়েকজন।
এ বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, ঢাকা কলেজের কোনো শিক্ষার্থী এটি করে থাকলে খুবই দুঃখজনক। কলেজের নিয়মিত শিক্ষার্থী হলে আমরা ব্যবস্থা নিতে পারব। অন্যথায় পুলিশ ব্যবস্থা নেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়