পদ্মা সেতু : মোটরসাইকেল চলাচল চেয়ে হাইকোর্টে রিট

আগের সংবাদ

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : বিশ্বকাপে অপ্রতিরোধ্য টাইগ্রেসরা

পরের সংবাদ

সংসদীয় স্থায়ী কমিটি : খন্দকার মোশাররফ বাদ, নতুন দায়িত্বে নাহিদ-কামরুল

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির পদ থেকে বাদ পড়েছেন সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এর আগে তিনি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য থেকেও বাদ পড়েন।
খন্দকার মোশাররফ হোসেন বিদেশে থাকায় ও বৈঠক আহ্বান না করায় গত বছর ১৩ মার্চের পর স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কোনো বৈঠক হয়নি বলে জানা গেছে। আর বেগম মতিয়া চৌধুরী সংসদ উপনেতা হওয়ায় কৃষি মন্ত্রণালয়বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন এডভোকেট কামরুল ইসলাম।
গতকাল রবিবার জাতীয় সংসদের অধিবেশনে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ও কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়। সেখানে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সভাপতি করা হয় আওয়ামী লীগের সংসদ সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে। জাতীয় সংসদের অধিবেশনে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী কমিটি পুনর্গঠনের প্রস্তাব করলে তা কণ্ঠ ভোটে পাস হয়। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন। এছাড়া স্থানীয় সরকার, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে এই প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যকে।
এ সময় কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী সংসদ উপনেতা হওয়ায় তার পরিবর্তে সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সদস্য এডভোকেট কামরুল ইসলামকে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।
২০০৮ সালের নির্বাচনে ফরিদপুর-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন খন্দকার মোশাররফ হোসেন। তাকে আওয়ামী লীগের প্রথম মেয়াদে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। পরে দ্বিতীয় মেয়াদেও দুই বছর পর তিনি স্থানীয় সরকার মন্ত্রীর দায়িত্ব পান। খন্দকার মোশাররফ হোসেন বর্তমান মন্ত্রী সভায় কোনো পদ পাননি। একাদশ জাতীয় সংসদের শুরু থেকে তিনি কোণঠাসা হয়ে পড়েন। সংসদ ও রাজনৈতিক মাঠে তাকে তেমন দেখা যায়নি। বর্তমানে তিনি সুইজারল্যান্ডে অবস্থান করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়