পদ্মা সেতু : মোটরসাইকেল চলাচল চেয়ে হাইকোর্টে রিট

আগের সংবাদ

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : বিশ্বকাপে অপ্রতিরোধ্য টাইগ্রেসরা

পরের সংবাদ

মেডিকেলে ক্যারি অন পদ্ধতি ফের চালু

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : এমবিবিএস ও বিডিএস পরীক্ষায় গ্রেডিং পদ্ধতি বাতিল করে ‘ক্যারি অন’ পদ্ধতি পুনর্বহাল করায় ছাত্রসমাজের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। গতকাল রবিবার ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ধন্যবাদ জানান। ছাত্রলীগের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা বাংলাদেশের শিক্ষাব্যবস্থাকে যুগোপযোগী, আধুনিক ও আন্তর্জাতিক করতে যে বৈপ্লবিক-সুদূরপ্রসারী পরিবর্তন এনেছেন, তার অংশ হিসেবে মেডিকেল কলেজগুলোতে সিজিপিএ পদ্ধতি চালুর সিদ্ধান্ত বাতিল করে ক্যারি অন পদ্ধতি পুনর্বহাল করার সিদ্ধান্তকে আপামর ছাত্রসমাজ ও বাংলাদেশ ছাত্রলীগ সাধুবাদ জানায়। এরকম যুগোপযোগী ও ছাত্রবান্ধব সিদ্ধান্ত নেয়ায় বাংলাদেশ ছাত্রলীগ এবং ছাত্রসমাজ তাদের একমাত্র আশা-আকাক্সক্ষা-আবদারের স্থান বাংলাদেশের নেতা বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছে।
একইসঙ্গে আগামীকাল মঙ্গলবার সকাল ১১টায় সব সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে নিজ নিজ ক্যাম্পাসে একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে কর্মসূচি আয়োজনের নির্দেশ দেয় সংগঠনটি।
‘ক্যারি অন’ পদ্ধতিতে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের কোনো বর্ষের বিষয়ে অকৃতকার্য হলে পরবর্তী বর্ষে একই ব্যাচে পড়ার সুযোগ থাকে। পরবর্তী সময়ে সে বিষয়ে পরের বর্ষে পরীক্ষা দিতে পারতেন। নতুন গ্রেডিং পদ্ধতি চালু হওয়ায় সেটি থেকে শিক্ষার্থীরা বঞ্চিত হয়। এজন্য তারা গ্রেডিং পদ্ধতি বাতিল করে ক্যারি অন পদ্ধতি চালু করার দাবিতে দেশজুড়ে কয়েক ধাপ আন্দোলন করে। আন্দোলনের পরিপ্রেক্ষিতে গত ১০ জানুয়ারি গ্রেডিং পদ্ধতি বাতিল করে পুনরায় ‘ক্যারি অন’ পদ্ধতি চালু করার ঘোষণা দেয় বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়