পদ্মা সেতু : মোটরসাইকেল চলাচল চেয়ে হাইকোর্টে রিট

আগের সংবাদ

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : বিশ্বকাপে অপ্রতিরোধ্য টাইগ্রেসরা

পরের সংবাদ

ঢাকা ওয়াসার প্রতিবাদ : তাকসিম এ খানের বিরুদ্ধে প্রকাশিত সংবাদ বানোয়াট

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি!’ শিরোনামে গত ৯ জানুয়ারি একটি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদকে মিথ্যা ও বানোয়াট অভিহিত করে গণমাধ্যমে প্রতিবাদ লিপি পাঠিয়েছে ঢাকা ওয়াসা। একই সঙ্গে প্রতিবেদনটি আমলে নিয়ে ১৫ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিল করতে দুর্নীতি দমন কমিশনকে মৌখিক নির্দেশ দেয়া হয়েছে মর্মে হাইকোর্টের বরাত দিয়ে যে আদেশের কথা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে সেটিও গুজব বলে উল্লেখ করেছে সংস্থাটি। গতকাল রবিবার গণমাধ্যমে পাঠানো এক প্রতিবাদ লিপিতে এসব কথা বলা হয়। ঢাকা ওয়াসার উপপ্রধান জনতথ্য কর্মকর্তা এ এম মোস্তফা তারেক এতে সই করেন।
প্রতিবাদ লিপিতে আরো বলা হয়, সংবাদটি ডাহা মিথ্যা ও বানোয়াট। ঢাকা ওয়াসা প্রতিবেদনটি ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে। প্রকাশিত সংবাদটি হীন উদ্দেশ্যপ্রণোদিত, কল্পনাপ্রসূত, ভিত্তিহীন ধ্যানধারণার ওপর তৈরি। বাস্তবতার সঙ্গে প্রতিবেদনের কোনো সামঞ্জস্য নেই। যেসব ঠিকানা উল্লেখ করে তাকসিমের বাড়ির কথা বলা হয়েছে সেসব ঠিকানায় এরকম কোনো বাড়ির মালিকানা তার নেই। তবে যুক্তরাষ্ট্রে পঁচিশ বছর ধরে সরকারি চাকরি করে আসা তার স্ত্রীর মালিকানায় একটি অ্যাপার্টমেন্ট আছে। একটি স্বার্থান্বেষী মহল হীন স্বার্থ চরিতার্থ করতেই এই মিথ্যা প্রতিবেদন করিয়েছে। ঢাকা ওয়াসা এই প্রতিবেদনের তীব্র প্রতিবাদ জানাচ্ছে। কারণ হিসেবে সংস্থাটি বলছে, প্রকৌশলী তাকসিম এ খানের নামে যুক্তরাষ্ট্রে কোনো বাড়িই নেই, সেখানে কল্পিত সব বাড়ির দাম টাকার অংকে হাজার কোটি ছাড়াবে- এরকম সংবাদ পরিবেশন শুধু মিথ্যাচারই নয়, একজন সৎ, নিষ্ঠাবান, কর্মঠ, সফল ব্যবস্থাপনার রূপকারের মানসম্মানের ওপর আঘাতের শামিল।
ওয়াসার ওই প্রতিবাদ লিপিতে আরো বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ঢাকা ওয়াসা পানি সরবরাহে পরিবেশবান্ধব, টেকসই ও গণমুখী পানি ব্যবস্থাপনায় শতভাগ সফলতা দেখিয়েছে। দক্ষিণ এশিয়ার মধ্যে পানি সরবরাহে সংস্থাটি রোল মডেল বলে উন্নয়ন সহযোগী সংস্থাগুলো উল্লেখ করছে।
এ অবস্থায় তাকসিম এ খানের নামে কল্পিত গোয়েন্দা বাহিনীর নাম ব্যবহার করে এরকম প্রতিবেদন প্রকাশ করা নীতি-নৈতিকতার সঙ্গে কতটা সামঞ্জস্যপূর্ণ তা বিবেচনার দাবি রাখে। ঢাকা ওয়াসা পুরো প্রতিবেদনটি একটি হীন অপপ্রচার বলে গণ্য করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়