পদ্মা সেতু : মোটরসাইকেল চলাচল চেয়ে হাইকোর্টে রিট

আগের সংবাদ

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : বিশ্বকাপে অপ্রতিরোধ্য টাইগ্রেসরা

পরের সংবাদ

চট্টগ্রামে অনলাইন নিউজ পোর্টাল সম্পাদকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদের মালিক হওয়ার অপরাধে অনলাইন নিউজ পোর্টাল জয় নিউজ চট্টগ্রামের নির্বাহী সম্পাদক (বর্তমানে- আলোকিত চট্টগ্রাম) বিশ্বজিৎ বণিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক। দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মো. এমরান হোসেন বাদী হয়ে চলতি বছরের ১৬ অক্টোবর দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করেন। মামলার অভিযোগে জানা যায়, কোতোয়ালি থানাধীন নন্দনকাননের ২০ গোলাপ সিং লেন এলাকায় সিকদার ভবনের বাসিন্দা শচীন্দ্র বণিকের পুত্র বিশ্বজিৎ বণিক ২০০৯ সালের ১৪ আগস্ট দুদুকে হিসাব বিবরণী দাখিল করেন। এই বিবরণীতে বিশ্বজিৎ বণিক বিভিন্ন খাতে তার মোট ৮৬ লাখ ৮৮ হাজার ৫৫৩ টাকার সম্পদ অর্জন ও দখলে থাকার ঘোষণা দেন। কিন্তু দুদকের অনুসন্ধানে বেরিয়ে আসে, বিশ্বজিৎ বণিকের মোট অর্জিত সম্পদের পরিমাণ মোট ৯৭ লাখ ৪৩ হাজার ৭০৮ টাকা। দুদকের অনুসন্ধানে আরো বেরিয়ে আসে যে, বিশ্বজিৎ বণিক তার গ্রহণযোগ্য ও বৈধ আয়ের উৎস হিসেবে বিভিন্ন সহকর্মীর কাছ থেকে বিপুল অঙ্কের টাকা ঋণ নেয়ার ঘোষণা দেন। কিন্তু তা সত্ত্বেও তার হিসাব বিবরণী ও সব তথ্যাদি অনুসন্ধানে বেরিয়ে আসে, তিনি জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ আরো ২১ লাখ ৬৪ হাজার ৩৬৭ টাকার সম্পদ অর্জন ও দখলে রেখেছেন। যা দুদক আইন ২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ হিসেবে উল্লেখ করা হয়েছে।

এদিকে বিভিন্ন সূত্রে জানা যায়, বিশ্বজিৎ বণিক ঘটনাচক্রে নিজেকে ওই অনলাইন নিউজ পোর্টালের নির্বাহী সম্পাদক উল্লেখ করলেও জীবনের বেশিরভাগ সময় অল্প বেতনের কম্পিউটার অপারেটর হিসেবেই কর্মরত ছিলেন। একজন সামান্য বেতনের কম্পিউটার অপারেটরের মালিকানায় এত অল্প সময়ে কি করে কোটি টাকার সম্পদ থাকতে পারে তাও প্রশ্নবিদ্ধ। জানা গেছে, বিশ্বজিৎ বণিক মূলত মিথ্যা আশ্বাস ও প্রতারণার মাধ্যমে তার কয়েকজন সহযোগীর যোগসাজশে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। বিভিন্ন পেশাজীবীর বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করে সে অবৈধ সম্পদের মালিক হওয়ার অপচেষ্টায় লিপ্ত। এসব নিয়ে বিভিন্ন আদালতে একাধিক মামলাও বিচারাধীন রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়