পদ্মা সেতু : মোটরসাইকেল চলাচল চেয়ে হাইকোর্টে রিট

আগের সংবাদ

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : বিশ্বকাপে অপ্রতিরোধ্য টাইগ্রেসরা

পরের সংবাদ

কক্সবাজারে স্বরাষ্ট্রমন্ত্রী : ইয়াবা কারবারিদের তালিকা যাচাই করে ব্যবস্থা

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দুল কাদের, কক্সবাজার থেকে : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তালিকা হলেই যে কেউ অপরাধী হবে তা কিন্তু সঠিক নয়। যাচাই বাছাই করে তারপর সিদ্ধান্ত নেয়া হবে। গতকাল রবিবার বেলা ১১টায় কক্সবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৬তম বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে সংক্ষিপ্ত ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন।
রোহিঙ্গাদের ইস্যু টেনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সব খবরাখবর নিয়েছি। খুন, ডাকাতি, অপহরণ করে পার পাওয়ার সুযোগ কাউকে দেয়া হবে না। সব অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সা¤প্রতিক মাদকের তালিকা নিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, লিস্ট হলেই যে অপরাধী তা কিন্তু নয়। যাচাই বাছাই করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।
কমিটির সভাপতি বেনজীর আহমদের সভাপতিত্বে সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় কমিটির সদস্য মো. আফছারুল আমীন এমপি, মো. হাবিবর রহমান এমপি, সামছুল আলম দুদু এমপি, কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, পীর ফজলুর রহমান এমপি, নূর মোহাম্মদ এমপি, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপি, বেগম রুমানা আলী এমপি ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভায় সীমান্তবর্তী এলাকায় মাদক চোরাচালান রোধকল্পে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ, সেন্টমার্টিন দ্বীপসহ এ অঞ্চলের সীমান্ত এলাকায় বিজিবি এবং কোস্ট গার্ডের কার্যক্রমের উপর বিস্তারিত আলোচনাসহ নানা বিষয়ে আলোচনা হয়।
গত শুক্রবার কক্সবাজার আসেন স্বরাষ্ট্রমন্ত্রী। ওইদিন বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যরা ৩৪ বিজিবির অধীন বান্দরবানের ঘুমধুম সীমান্তের ফ্রেন্ডশিপ লালব্রিজ এলাকা পরিদর্শন করেন। গতকাল জেলা প্রশাসনের কার্যালয়ে একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে অংশ নেন। সন্ধ্যায় কমিটির সদস্যরাসহ মন্ত্রী ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করেন।
উল্লেখ্য, সম্প্রতি গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে ২৫৫ জন ইয়াবা ব্যবসায়ীর তালিকা প্রকাশ করা হয়। ওই তালিকায় ৯৩ জনকে ইয়াবার ডিলার ও ১৬২ জনকে খুচরা ব্যবসায়ী হিসেবে চিহ্নিত করা হয়। এই তালিকা নিয়ে কক্সবাজারে আলোড়ন সৃষ্টি হয়েছে। ওই তালিকায় এমন কিছু নাম রয়েছে যা কক্সবাজারবাসী কখনো কল্পনাও করেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়