পদ্মা সেতু : মোটরসাইকেল চলাচল চেয়ে হাইকোর্টে রিট

আগের সংবাদ

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : বিশ্বকাপে অপ্রতিরোধ্য টাইগ্রেসরা

পরের সংবাদ

আটক ৩ জন : বিকাশে লেনদেনকে কেন্দ্র করে গুলশানে গুলি, আহত ২

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর গুলশানে একটি বিকাশের দোকানে আর্থিক লেনদেনকে কেন্দ্র করে গুলির ঘটনা ঘটেছে। এতে এক ভ্যানচালক ও এক প্রাইভেটকারচালক গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় গুলশান থানা স্বেচ্ছাসেবক লীগের নেতাসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। গতকাল রবিবার বিকাল ৪টার দিকে গুলশান-১ এর গেøারিয়া জিন্স কফি শপের সামনে এ ঘটনা ঘটে।
আটককৃতরা হলেন- ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আব্দুল ওয়াহিদ মিন্টু (৪৬), ওমান প্রবাসী ও কুমিল্লার লাকসামের বাসিন্দা মো. আরিফ হোসেন (২৪) ও আরিফের ভগ্নিপতি মনির আহমেদ (৩৫)। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, ১৬ রাউন্ড গুলি, ৩টি গুলির খোসা, ৪টি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে। পিস্তলটি লাইসেন্স করা ও ২০২৪ সাল পর্যন্ত মেয়াদ রয়েছে বলে জানা গেছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মো. আ. আহাদ গোলাগুলির বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রত্যক্ষদর্শী ডিএনসিসি মার্কেটের নিরাপত্তাকর্মী শরীফ জানান, বিকাশের দোকানে টাকা পাঠানো নিয়ে ঝামেলা হয়। এর জের ধরে গোলাগুলির ঘটনা ঘটে। একজনকে গুলি করতে করতে মার্কেটের ভেতর ঢুকতে দেখেন তিনি। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গুলিবিদ্ধরা হলেন- পথচারী প্রাইভেটকারচালক মো. আমিনুল ইসলাম। তিনি গোপালগঞ্জ সদর উপজেলার আলিম সিকদারের ছেলে। এছাড়া ভ্যানচালক আব্দুর রহিম মিয়া (৫০) বরিশালের উজিরপুর উপজেলার ছনের আকনের ছেলে। আমিনুল বর্তমানে গুলশানের ইউনাইটেড হাসপাতালে ও রহিম ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন।
পুলিশ ও আটকদের স্বজন সূত্রে জানা যায়, ওমান প্রবাসী আরিফ হোসেন বিকাশ প্রতারণার শিকার হয়ে মোবাইলে কথা বলা অবস্থায় গুলশান-১ এর আলফা জেনারেল স্টোর নামের দোকানে গিয়ে একটি নাম্বারে পর্যায়ক্রমে ৭৫ হাজার টাকা পাঠাতে বলেন। টাকা পাঠানোর পর আরিফ টাকা দিতে না পারলে দোকানদার হাবিবুর রহমান আলিম তাকে দোকানের সামনে আটকে রাখে। পরবর্তীতে আরিফকে ছাড়িয়ে নেয়ার জন্য তার ভগ্নিপতি মনির হোসেন ও ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আব্দুল ওয়াহিদ মিন্টু ঘটনাস্থলে যান। এ সময় দোকানদার ও তার লোকজন তাদেরও আটক করলে এক পর্যায়ে আত্মরক্ষার জন্য গুলি ছোড়েন মিন্টু। এতে রাস্তায় থাকা এক প্রাইভেটকার চালক ও এক ভ্যানচালক গুলিবিদ্ধ হন।
গুলশান থানা পুলিশ সূত্রে জানা গেছে, এ ঘটনায় দুজন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের মধ্যে একজনের পায়ে সামান্য জখম হয়েছে। যে আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি করা হয়েছে সেটির লাইসেন্স রয়েছে। লাইসেন্সের মেয়াদ ২০২৪ সাল পর্যন্ত। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।
এদিকে গতকাল সন্ধ্যায় গুলশান থানার সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিসি মো. আ. আহাদ বলেন, গুলির ঘটনার সূত্রাপাত একটি বিকাশের দোকান থেকে। বিকাল ৪টার দিকে আরিফ নামে এক যুবক গুলশান ডিএনসিসি মার্কেটের হাবিবের বিকাশের দোকানে যান। সেখানে গিয়ে আরিফ বেশ কয়েকটি নম্বরে মোট ৭৫ হাজার টাকা পাঠানোর কথা বলে। আরিফের কথা অনুযায়ী হাবিব নির্দিষ্ট নাম্বারগুলোতে ৭৫ হাজার টাকা পাঠায়। টাকা পাঠানোর পর আরিফের কাছে ৭৫ হাজার টাকা হাবিব চাইলে টাকা না দিয়ে নানা টালবাহানা করতে থাকে। তিনি বলেন, আরিফ টাকা না দেয়ায় আশপাশের ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে হাবিব তাকে আটক করে। আটক থাকা অবস্থায় সে তার সহযোগীদের বিষয়টি জানায়।
এরপর আরিফের ফোন পেয়ে তার ৫ সহযোগী টিপু, হুমায়ুন, অহিদুল ইসলাম মিন্টু ও শরিফ ঘটনাস্থলে আসেন। তারা ঘটনাস্থলে আসার পর বিভিন্নভাবে আরিফকে ছাড়িয়ে নেয়ার চেষ্টা করে। কিন্তু টাকা পরিশোধ না করে আরিফকে ছাড়তে চায়নি হাবিব। এতে ঘটনাস্থলে আতঙ্ক সৃষ্টি করে আরিফকে নিয়ে যাওয়ার জন্য ওহিদুল ইসলাম মিন্টু ফাঁকা গুলি করে। এ সময় ঘটনাস্থলে থাকা রিশাচালক আমিনুল মিন্টু গুলিবিদ্ধ হন। এ ঘটনায় ওহিদুল ইসলাম মিন্টু আমাদের কাছে আটক রয়েছে।
তবে ওয়াহিদ মিন্টুর সঙ্গে থাকা বন্ধু হুমায়ন করীর জানান, গ্রামের বাড়ি কুমিল্লার লাকসাম থেকে তার এক স্বজন ফোন করে জানান ওই স্বজনের ছেলেকে আটকে রেখে ৭৫ হাজার টাকা দাবি করেছে। হুমায়ন করীর টাকা দাবিকারীদের সঙ্গে যোগাযোগ করলে তারা টাকা নিয়ে গুলশানে যেতে বলে। এ সময় হুমায়ন তার বন্ধু ওয়াহিদ মিন্টুসহ আরো কয়েকজনকে সঙ্গে নিয়ে মহাখালী থেকে গুলশানে যান। এর পর গুলশানের ফার্নিচার মার্কেটের সামনের ওই বিকাশের দোকানে নিয়ে যায়। সেখানে বিকাশের দোকানির সঙ্গে কথা কাটাকাটি হলে তাদের উপর হামলা করে দোকানিরা। তখন জীবন বাঁচাতে ওয়াহিদ তার লাইসেন্স করা পিস্তল দিয়ে গুলি করে জীবন রক্ষা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়