মির্জা ফখরুল : বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত গণবিরোধী

আগের সংবাদ

সতর্ক-সংকুলানমুখী মুদ্রানীতি : আমানত সুদের ঊর্ধ্বসীমা প্রত্যাহার > নীতি সুদহার বাড়ল > রেপো সুদহার বেড়েছে ২৫ বেসিস পয়েন্ট

পরের সংবাদ

সিংড়ায় প্রতিমন্ত্রী পলক : করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ মূল্যবৃদ্ধির কারণ

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর ও সিংড়া প্রতিনিধি : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, করোনা মহামারির পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে তেল, গ্যাসসহ অনেক কিছুর দাম রেকর্ড পরিমাণ বৃদ্ধি পেয়েছে। এর ফলে নিত্যপ্রয়োজনীয় সবকিছুর মূল্যবৃদ্ধি পেয়েছে। কিন্তু এজন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দায়ী নয়। তারপরও আমরা আমাদের দায় এড়াতে পারি না। গতকাল শনিবার উপজেলা পরিষদ মিলনায়তনে ২০০ জন প্রান্তিক চাষির মাঝে বিভিন্ন প্রকার সবজি বীজ, ফলের চারা ও সার বিতরণকালে প্রতিমন্ত্রী পলক এমপি এসব কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী তার সততা, দূরদর্শিতা ও সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করে মানুষের আশ্রয় ও খাবারের ব্যবস্থা করছেন। সংকট মোকাবিলা করতে খাদ্যের উৎপাদন বৃদ্ধি করতে হবে। তাই প্রধানমন্ত্রী বারবার এক ইঞ্চি জমিও অনাবাদি না রাখার নির্দেশনা দিয়েছেন। এজন্য কৃষকদের সময়মতো বীজ, সার ও পানির ব্যবস্থা করতে হবে।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেলিম রেজার সভাপতিত্বে আয়োজিত এই বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিংড়া পৌর সভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট শেখ ওহিদুর রহমানসহ কর্মকর্তারা। অনুষ্ঠানে ২০০ কৃষকের প্রত্যেককে ১.৫ শতাংশ জমির জন্য বীজ ও সারসহ প্রয়োজনীয় উপকরণ দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়