মির্জা ফখরুল : বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত গণবিরোধী

আগের সংবাদ

সতর্ক-সংকুলানমুখী মুদ্রানীতি : আমানত সুদের ঊর্ধ্বসীমা প্রত্যাহার > নীতি সুদহার বাড়ল > রেপো সুদহার বেড়েছে ২৫ বেসিস পয়েন্ট

পরের সংবাদ

বিশ্বকাপের পর একসঙ্গে মাঠে নামছেন ত্রিরতœ

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাতার বিশ্বকাপ শেষ হওয়ার পর পিএসজির তারকা ফরোয়ার্ডদের একসঙ্গে আর মাঠে দেখা যায়নি। নেইমার-এমবাপ্পে থাকলে ছিলেন না মেসি, আবার কখনো ছিলেন শুধু এমবাপ্পে, সবশেষে মেসি ফিরলেও এমবাপ্পে ছিলেন ছুটিতে। তবে আজ রাতে লিগ ওয়ানের ম্যাচে লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পে রেনের বিপক্ষে বিশ্বকাপের পর প্রথমবারের মতো মাঠে নামবেন।
কাতার বিশ্বকাপে সফলতার পর মেসি বিশ্বকাপ বিরতিতে উদযাপন করতে চলে গিয়েছিলেন নিজ দেশে। বিশ্বকাপের ছুটির সঙ্গে যোগ হয় নতুন বছরের ছুটি, তার সঙ্গে বড় দিনের ছুটি। সব মিলিয়ে তিনি বিশ্বকাপের প্রায় তিন সপ্তাহ পর ফ্রান্সে পা রেখেছেন। ফ্রান্সে ফিরলেও কোচ তাকে সরাসরি মাঠে নামতে দেননি। গত বুধবার বিশ্বকাপের শিরোপা জয়ের পর অ্যাঞ্জোর্সের বিপক্ষে প্রথমবার মাঠে নেমে গোলের দেখাও পেয়েছেন তিনি। সে ম্যাচে পিএসজি ২-০ গোলে জয়ী হয়েছিল।
বিশ্বকাপের পরপর দুটি ম্যাচ খেলে নিউইয়র্ক থেকে দশ দিনের দশ দিনের ছুটি কাটিয়ে এসেছেন এমবাপ্পে। মাঠে নেমেছিলেন নেইমারও। লাল কার্ডের দেখা পেয়ে তিনিও মাঠের বাহিরে ছিলেন। তবে পিএসজির গত ম্যাচে মেসি নেইমারকে একসঙ্গে দেখা গিয়েছিল।
আজ রাতেই আবার পিএসজির হয়ে মাঠে এক জার্সি পরে লড়বেন ফিফার বর্ষসেরা এ তিনজন খেলোয়াড়। তাদের সামনে এখন নিজেদের সর্বোচ্চটা দিয়ে এক হয়ে খেলাই মূল চ্যালেঞ্জ। কারণ এ ত্রিরতেœর পারফরম্যান্সের ওপরই তাদের ক্লাবের ভাগ্য নির্ভর করছে। চ্যাম্পিয়ন্স লিগ এখন তাদের মূল লক্ষ্য। গ্রুপপর্বের শীর্ষস্থান দখলে ব্যর্থ হওয়া ক্রিস্তফ গালতিয়ারের দল শেষ ষোলোতে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে আগামী ১৪ ফেব্রুয়ারি প্রথম লেগে মাঠে নামবে।
তৃতীয় মৌসুমে পিএসজি মেসির সঙ্গে চুক্তি নবায়নের জন্য মুখিয়ে আছে। মেসির মূল লক্ষ্য এখন ২০১৫ সালের পর প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা হাতে তোলা। অন্যদিকে হ্যাটট্রিক করে ফ্রান্সকে বিশ্বকাপের শিরোপা দেয়ার সর্বোচ্চ চেষ্টা করা এমবাপ্পেও প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের জন্য মুখিয়ে আছেন। অপেক্ষায় আছেন ব্রাজিলের পোস্টারবয় নেইমারও। এ তিনজনই গত বৃহস্পতিবার প্রকাশিত ফিফার বেস্ট মেনস প্লেয়ারের ১৪ জনের তালিকায় রয়েছেন। বর্ষসেরা খেলোয়াড়ের তালিকায় তাদের সঙ্গে এ ক্লাবে আরো আছেন মরক্কোর আশরাফ হাকিমিও। তাই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা পিএসজিতে যাওয়ার সুযোগই সর্বোচ্চ হওয়ার কথা।
পিএসজি এখন আর শুধু এই তিনজনের ওপরই নির্ভরশীল নয়। অভিজ্ঞ সার্জিও রামোসের দিকে পিএসজি এখনো তাকিয়ে আছে। মিডফিল্ডে তাদের মূল ভরসা মার্কো ভেরাত্তি।
পিএসজি কোচ ইঙ্গিত দিয়েছেন পুরো শক্তিমত্তা নিয়ে মাঠে নামতে তাদের আরো কিছু সময় প্রয়োজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়