মির্জা ফখরুল : বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত গণবিরোধী

আগের সংবাদ

সতর্ক-সংকুলানমুখী মুদ্রানীতি : আমানত সুদের ঊর্ধ্বসীমা প্রত্যাহার > নীতি সুদহার বাড়ল > রেপো সুদহার বেড়েছে ২৫ বেসিস পয়েন্ট

পরের সংবাদ

পটিয়ার মন্দিরের ৩৭ ভরি স্বর্ণসহ টাকা চুরি

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : গতকাল শনিবার রাত আনুমানিক ৩টার দিকে পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নে ৭০০ বছরের সুপ্রাচীন শ্রী শ্রী বুড়া কালীবাড়ি মন্দিরে তালা ভেঙে প্রায় ৩৭ ভরিরও বেশি স্বর্ণালংকারসহ দানবাক্সের সব টাকা চুরির ঘটনা ঘটেছে। মন্দিরের পুরোহিত সাগর চক্রবর্তী জানান, তারা এ ঘটনায় পটিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. রাশেদুল ইসলাম জানিয়েছেন, শ্রী শ্রী বুড়া কালী মন্দিরে চুরির ঘটনায় অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে মামলা হয়েছে। মামলার এজাহারে ৩৭ ভরি স্বর্ণ ও ২০ হাজার টাকা চুরির কথা উল্লেখ করা হয়। ঘটনার তদন্ত হচ্ছে।
দক্ষিণ চট্টগ্রামে হিন্দু ধর্মালম্বীদের তীর্থপীঠ হিসেবে পরিচিত এই মন্দিরে এমন চুরির ঘটনায় ক্ষুব্ধ হয়েছেন স্থানীয়রা। পটিয়া জন্মাষ্টমী পরিষদের আহ্বায়ক মাস্টার শ্যামল দে বলেন, ৭০০ বছরের ঐতিহ্য সমৃদ্ধ একটি মন্দিরে এমন চুরির ঘটনায় সনাতনী সমাজ মর্মাহত। প্রশাসনের কাছে দ্রুত এই ঘটনার সমাধান প্রত্যাশা করেন পূজা উদযাপন পরিষদের নেতারা।
সংশ্লিষ্ট সূত্রমতে, পটিয়া উপজেলার ধলঘাটে তৎকালীন জমিদার রাজারাম দত্ত স্বপ্নাদিষ্ট হয়ে এ মন্দির প্রতিষ্ঠা করেন। কথিত আছে, তৎকালীন জমিদার রাজারাম দত্ত স্বপ্নাদিষ্ট হন যে দেবী নিম বৃক্ষে আছেন। স্বপ্নের সূত্রে ধরে তিনি একটি নিম বৃক্ষের কাঠ দিয়ে কালীর মূর্তি তৈরি করে ওই গ্রামে স্থাপন করেন।
মন্দিরে অধিষ্ঠাত্রী দেবী মা বুড়াকালী নামে পরিচিতা। চট্টগ্রাম দক্ষিণ জেলা পূজা পরিষদের পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়