মির্জা ফখরুল : বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত গণবিরোধী

আগের সংবাদ

সতর্ক-সংকুলানমুখী মুদ্রানীতি : আমানত সুদের ঊর্ধ্বসীমা প্রত্যাহার > নীতি সুদহার বাড়ল > রেপো সুদহার বেড়েছে ২৫ বেসিস পয়েন্ট

পরের সংবাদ

কালভার্ট নয় যেন মরণফাঁদ

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পতœীতলা (নওগাঁ) প্রতিনিধি : পতœীতলা উপজেলার পাটিচড়া ইউনিয়নের চকনিরখিন (ঠুকনিপাড়া) মোড় হতে বহবলপুর কাচারি হয়ে রাঙ্গামাটি হাটে যাওয়ার এলজিইডি সড়কের ভূমি অফিসের অদূরে অবস্থিত কালভার্টটি যেন মরণফাঁদে পরিণত হয়েছে। পারাপারে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। কালভার্টের বেশির ভাগ অংশ ভেঙে গিয়ে গর্ত তৈরি হয়েছে। আগন্তুক পথচারীরা প্রায় দুর্ঘটনায় আহত হচ্ছে।
স্থানীয়রা জানান, বর্ষা মৌসুমে ওই রাস্তা দিয়ে ১০ চাকার বালিভর্তি ট্রাক চলাচলে কালভার্টটি ভেঙে যায় বর্তমানে ওই রাস্তাটি নজিপুর হতে ধামইরহাট উপজেলার গুরুত্বপূর্ণ রাঙ্গামাটি হাটে যানচলাচলে জনসাধারণের ভোগান্তি বেড়েছে। ৪ মাস অতিবাহিত হলেও কালভার্টটি পুনঃস্থাপন বা সংস্কার করা হয়নি।
সরজমিন দেখা যায়, কালভার্টটির অধিকাংশই ভেঙে পড়েছে, যেখান দিয়ে প্রতিদিন স্থানীয় বাসিন্দা, ব্যবসায়ী, শিক্ষক, শিক্ষার্থী এবং নানা শ্রেণি-পেশার লোক যাতায়াত করে। কালভার্ট পারাপারে প্রতিনিয়তই তারা বিপদে পড়ছেন। বেশি ভোগান্তির শিকার হচ্ছেন রোগী, বয়স্ক লোক এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ুয়া শিক্ষার্থীরা।
স্থানীয় বাসিন্দারা জানান, এলাকার কেউ অসুস্থ হলে ডাক্তারের কাছে নিয়ে যেতে আমাদের অনেক বিড়ম্বনা পোহাতে হচ্ছে।
পতœীতলা উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ জাহিরুল হক বলেন, কালভার্টটির জন্য জরুরি পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে উপজেলায় আরো ৫টি কালভার্ট একই অবস্থা এগুলো জরুরিভাবে সংস্কারের জন্য বরাদ্দ চাওয়া হয়েছে।
অনুমোদন পেলে খুব শিগগিরই টেন্ডারারের মাধ্যমে নির্মাণ কাজ শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়