রাষ্ট্রপতির ভাষণের আলোচনায় এমপিরা : শেখ হাসিনার নেতৃত্বে ফের ক্ষমতায় আসার প্রত্যয়

আগের সংবাদ

বরিশালে ড্রেজিং করা বালু ফের নদীতে, খোয়া যাচ্ছে টাকা!

পরের সংবাদ

সুনামগঞ্জ সীমান্ত : বাংলাদেশে ঢুকে বিএসএফের গুলি, নারীসহ আহত ২

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে এক বৃদ্ধ মহিলাকে মারধর ও এক যুবককে গুলি করেছে বিএসএফ। এ ঘটনায় সীমান্তবর্তী এলাকাবাসী ও বিজিবি-বিএসএফের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। উভয় পক্ষ সীমান্তে টহল জোরদার করেছে।
গুলিবিদ্ধ যুবক তাহিরপুর উপজেলার ১নং উত্তর শ্রীপুর ইউনিয়নের বুরুঙ্গাছড়া গ্রামের রাশিদ মিয়ার ছেলে দেলোয়ার হোসেন (২৭)। স্থানীয় এলাকাবাসী তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।
প্রতক্ষ্যদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার দুপুরে বুরুঙ্গাছড়া গ্রামের পিছনে সীমান্তবর্তী একটি কূপে গোসল করতে যান এক বৃদ্ধ মহিলা। এসময় বিএসএফের টহল দলের সদস্যরা ওই মহিলাকে বেধরক মারধর করে আহত করেন। এখবর গ্রামে ছড়িয়ে পড়লে গ্রামের লোকজন এসে বিএসএফকে বাধা দিলে বিএসএফের ১৫-২০ জনের একটি দল বাংলাদেশের অভ্যন্তরে বুরুঙ্গাছড়া গ্রামে প্রবেশ করে গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হন দেলোয়ার হোসেন। এসময় উত্তেজিত জনতা বিএসএফকে প্রতিহত করতে চাইলে তারা আরো ৫-৬ রাউন্ড গুলি করতে করতে চলে যান।
সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের টেকেরঘাট সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার জাফর আহমেদ বিষয়টি নিশ্চিত করে ভোরের কাগজকে জানান, এ ঘটনায় উভয় দেশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মধ্যে যোগাযোগ চলছে।
ঘটনার খবর পেয়ে সুনামগঞ্জ জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (তাহিরপুর সার্কেল) মো. সাহিদুর রহমান, তাহিরপুর কয়লা আমদানিকারক গ্রুপের সভাপতি হাজী আলাকাছ উদ্দিন খন্দকার, তাহিরপুর থানার ওসি সৈয়দ মোহাম্মদ ইফতেখার হোসেন, টেকেরঘাট পুলিশ ক্যাম্পের ইনচার্জ এএসআই মো. আরিফ আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ নিয়ে বিকাল ৫টায় তাহিরপুর উপজেলার টেকেরঘাট সীমান্তের মেইন পিলার ১১৯৯ এর বড়ছড়া এলসি পয়েন্টে বিজিবি-বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বাংলাদেশের ৮ সদস্যের বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের টেকেরঘাট সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার জাফর আহমদ। ভারতের পক্ষে নেতৃত্ব দেন শিলং ১৯৩ বিএসএফের বড়ছড়া কোম্পানি কমান্ডার দিলীপ সিং।
১৫ মিনিট ব্যাপী পতাকা বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের কোম্পানি কমান্ডার জাফর আহমেদ বলেন, প্রথমে তারা ফায়ারিংয়ের কথা অস্বীকার করলে আমরা তা চ্যালেঞ্জ করে ঘটনার ছবি দেখালে পরে তারা বলেন, হলে হতেও পারে। এ সময় তারা আরো বলেন, বাংলাদেশিদের ইট পাটেকেলের আঘাতে বিএসএফের ৮ থেকে ১০ জন সদস্য আহত হন। তবে শেষ পর্যন্ত তারা ফায়ারিংয়ের বিষয়টি নিয়ে আজ সকালে ঘটনাস্থল পরিদর্শন করে বিস্তারিত জানাবেন বলে বিজিবিকে আশ্বস্ত করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়