সংসদে অর্থমন্ত্রী : গত বছরের ১১ মাসে রেমিট্যান্স এসেছে ১৯.৫৮ বিলিয়ন ডলার

আগের সংবাদ

তারল্য সংকটে বিপাকে ব্যাংক : সংকট উত্তরণে দরকার দৃশ্যমান রাজনৈতিক অঙ্গীকার, এখনই সমাধান না করলে সংকট আরো গভীর হবে

পরের সংবাদ

২০ কোটি রুপির কুকুর!

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : একটি ককেশিয়ান শেফার্ড কুকুর কিনতে স¤প্রতি ২০ কোটি রুপি দাম দিতে চেয়েছেন ভারতের হায়দ্রাবাদের এক ব্যবসায়ী। কিন্তু তাকে ফিরিয়ে দেন বেঙ্গালুরুতে থাকা কুকুরটির মালিক। বরং তিনি তার প্রিয় পোষা প্রাণীটি নিজের কাছেই রাখতে চান। খবর এনডিটিভির
কুকুরের মালিকের নাম সতীশ এস। তিনি ইন্ডিয়ান ডগ ব্রিডার্স এসোসিয়েশনের সভাপতি। ককেশিয়ান শেফার্ড জাতের ওই কুকুরটি ‘ক্যাডাবম্বস হায়দার’ নামে পরিচিত। বিরল প্রজাতির ওই কুকুরটির বয়স দেড় বছর। এটির ওজন ১০০ কেজির বেশি। সতীশ কুকুরটিতে সিংহীর মতো বিশাল বলে দাবি করেছেন। তিনি জানান, কুকুরটির শুধু মাথাই ৩৮ ইঞ্চি এবং কাঁধ ৩৪ ইঞ্চি। সতীশ বলেন, কুকুরের পা দুটি দুই লিটারের পেপসির বোতলের মতো বড়। এই বিশালাকার কুকুরের ছবি ইতোমধ্যে ইন্টারনেটে ভাইরাল হয়েছে। স¤প্রতি ত্রিবন্দ্রম ক্যানেল ক্লাব প্রতিযোগিতায় অংশ নেয় এই কুকুর। এ পর্যন্ত বহু প্রতিযোগিতায় অংশ নিয়ে কুকুরটি ৩২টি মেডেল জিতেছে। কোনো কোনো প্রতিযোগিতায় আবার পেয়েছে সেরা কুকুরের তকমা। কুকুরটি সতীশের সঙ্গে তার বাসভবনেই থাকে।
জর্জিয়া, আরমেনিয়া, আজারবাইজান, তুরস্ক, রাশিয়া, দাগেস্তানের মতো দেশে ককেশিয়ান শেফার্ড পাওয়া যায়। তবে ভারতে এই জাতের কুকুর অতি বিরল। ২০১৬ সালে সতীশ দুই কোটি রুপি দিয়ে দুটি কোরিয়ান ম্যাস্টিফ শাবকও ভারতে এনেছিলেন দেশের বাইরে থেকে। তিনি চান ভারতে ককেশিয়ান শেফার্ড কুকুরের সংখ্যা বাড়ুক। ২০ বছর ধরে সতীশ সেই চেষ্টাই করছেন। ছোটবেলায় থেকে বিশালাকৃতির কুকুর পছন্দ করেন বলেও জানান সতীশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়