সংসদে অর্থমন্ত্রী : গত বছরের ১১ মাসে রেমিট্যান্স এসেছে ১৯.৫৮ বিলিয়ন ডলার

আগের সংবাদ

তারল্য সংকটে বিপাকে ব্যাংক : সংকট উত্তরণে দরকার দৃশ্যমান রাজনৈতিক অঙ্গীকার, এখনই সমাধান না করলে সংকট আরো গভীর হবে

পরের সংবাদ

রূপগঞ্জে নিরীহদের বাড়ি ও দোকানপাট ভাঙচুর : রাতভর সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ১৫

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : রূপগঞ্জে জমি নিয়ে বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষের লোকজন সাধারণ মানুষের বাড়িঘর-দোকানপাটে ভাঙচুর ও লুটপাট চালায়। এ ঘটনায় গুলিবিদ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। গত মঙ্গলবার রাত থেকে গতকাল বুধবার ভোর ৪টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় এলাকায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এখনো এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় আবারো সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, এলাকার আধিপত্য বিস্তার ও ১০ শতাংশ জমি নিয়ে তারাবো এলাকার যুবলীগ নেতা আকবর বাদশার সঙ্গে অপর যুবলীগ নেতা মনছুর আলীর বিরোধ চলে আসছে। এ বিরোধকে কেন্দ্র করে কয়েকদিন আগে আকবর বাদশার দল ও মনছুরের দলের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এক সপ্তাহ আগে জমির বিষয়টি নিয়ে দুইপক্ষ থানায় বসলেও মীমাংসা হয়নি। গত মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে তারাবো বাজারে আকবর বাদশার ভাই সুমন মোবাইল ফোনে মনছুর আলীকে উদ্দেশ করে গালিগালাজ করেন। মনছুর গালিগালাজের কারণ জানতে চান। একপর্যায়ে দুজনের বাকবিতণ্ডা হয়। পরে তারা দুজনেই বাড়ি চলে যান। রাত ১০টার দিকে মনছুর, বকুল, শাহীনসহ চনপাড়া বস্তি থেকে সন্ত্রাসী ভাড়া করে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আকবর বাদশার বাড়িঘরে হামলা ভাঙচুর চালায়। অপরদিকে, আকবর বাদশা ডেমরা থেকে সন্ত্রাসী ভাড়া করে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মনছুরের বাড়িঘরে হামলা ভাঙচুর চালায়। একপর্যায়ে দুপক্ষের লোকজন বিভিন্ন ধরনের অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় একপক্ষ আরেক পক্ষকে লক্ষ্য করে গুলিবর্ষণ ও ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পুলিশ ঘটনাস্থলে এলেও তেমন কোনো পদক্ষেপ নিতে করেনি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। দুপক্ষের সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে রাতভর এলাকায় তাণ্ডব চালায়। এ সময় তারা নুরু মিয়া, সূজন মিয়া, সারোয়ার, আলী হোসেন, পারভীন, রেজীয়া বেগম, তোতা মিয়াসহ সাধারণ মানুষের শতাধিক দোকানপাট ও বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট চালায়। তাদের ধাওয়া-পাল্টাধাওয়া, ভাঙচুর, লুটপাট গতকাল বুধবার ভোর ৪টা পর্যন্ত চলে। এ সময় উভয়পক্ষের আকবর বাদশা, হেনা, জমিলা, আছিফ, আশিক, সেলিনা, শাওন, সাখাওয়াতসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে সাখাওয়াত নামের একজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে। সাখাওয়াত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে আইসিউতে রাখা হয়েছে। অন্য আহতদের ঢাকা মেডিকেল কলেজ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে আকবর বাদশা বলেন, আমাকে হত্যার উদ্দেশ্যে মনছুর, বকুল ও শাহীনসহ তাদের সন্ত্রাসীরা অতর্কিতে হামলা চালিয়ে আমাদের কুপিয়ে গুরুতর জখম করে।
মনছুর বলেন, আকবর বাদশা ও তার লোকজন আমার বাড়িঘরে হামলা চালিয়ে আমার স্ত্রীসহ পরিবারের লোকজনের ওপর হামলা চালিয়ে আহত করে।
রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়