সংসদে অর্থমন্ত্রী : গত বছরের ১১ মাসে রেমিট্যান্স এসেছে ১৯.৫৮ বিলিয়ন ডলার

আগের সংবাদ

তারল্য সংকটে বিপাকে ব্যাংক : সংকট উত্তরণে দরকার দৃশ্যমান রাজনৈতিক অঙ্গীকার, এখনই সমাধান না করলে সংকট আরো গভীর হবে

পরের সংবাদ

বোনাস হিসেবে ৪ বছরের বেতনের সমান অর্থ

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বিশ্বজুড়ে কনন্টেইনার পরিবহনকারী তাইওয়ানের কোম্পানি এভারগ্রিন মেরিন করপোরেশন প্রতিষ্ঠানটির কিছু কর্মীকে চার বছরের বেতনের সমান বোনাস দেয়ার ঘোষণা দিয়েছে। কনন্টেইনার পরিবহনে দারুণ একটি বছর কাটানোর উদযাপন হিসেবে কর্মীদের এই বোনাস দেয়া হয়েছে বলে জানিয়েছে কোম্পানিটি।
এভারগ্রিনের কর্মীদের বোনাস দেয়ার বিষয়ের সঙ্গে সংশ্লিষ্ট একজন বলেছেন, তাইপেভিত্তিক এই শিপিং কোম্পানি ৫০ মাসের বেতন বা চার বছরের বেশি বেতনের সমান অর্থ বছরের শেষ বোনাস হিসেবে কর্মীদের কাছে হস্তান্তর করেছে।
নাম প্রকাশ না করার শর্তে ওই ব্যক্তি মার্কিন সংবাদমাধ্যম ব্লæমবার্গকে বলেছেন, কর্মীদের চাকরির গ্রেড ও কাজের ধরনের ওপর নির্ভর করে বোনাস দেয়া হয়েছে। তবে বেশি পরিমাণে বোনাস কেবলমাত্র তাইওয়ানভিত্তিক চুক্তির আওতায় থাকা কর্মীদের দেয়া হয়। শুক্রবার এক বিবৃতিতে এভারগ্রিন মেরিন করপোরেশন বলেছে, বছরের শেষ বোনাস সবসময় কোম্পানির পুরো বছরের ব্যবসায়িক আয় এবং কর্মীদের ব্যক্তিগত কর্মক্ষমতার ওপর ভিত্তি করে দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়