প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আগের সংবাদ

গুচ্ছের ২২ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়নি : অনিশ্চয়তায় ২১ হাজার শিক্ষার্থী

পরের সংবাদ

সরকারি জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণের হিড়িক

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : মঠবাড়িয়ায় জেলা পরিষদের কোটি টাকা মূল্যের জায়গায় অবৈধভাবে বহুতল ভবনসহ বিভিন্ন স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী মহলের বিরুদ্ধে। এসব জমি দখলের নেপথ্যে সহযোগিতা করার গুঞ্জন রয়েছে জেলা পরিষদের সার্ভেয়ার উৎপল কুমার ও উচ্চমান সহকারী বজলুর রহমানের বিরুদ্ধে।
সচেতন মহল মনে করেন, এক শ্রেণির অসাধু কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশ, রাজনৈতিক প্রভাব ও সুষ্ঠু তদারকির অভাবে সরকারি সম্পত্তি প্রভাবশালীদের দখলে চলে যাচ্ছে।
সরজমিনে উপজেলার সাপলেজা ইউনিয়নের বাজারের আলিশ্যার মোড়ে গিয়ে দেখা গেছে, জেলা পরিষদের জমিতে মজবুত পাইলিং দিয়ে অর্ধ শতাধিক পাকা স্থাপনা ও বহুতল ভবন নির্মাণ করা হয়েছে এবং বহু স্থাপনার কাজ চলমান রয়েছে। এসব কাজে জড়িতদের সঙ্গে কথা বলতে গেলে কথা বলা তো দূরের কথা, নামও বলতে চাননি। তবে জাকির হোসেন নামে এক প্রবাসীর স্ত্রী তানিয়া, মামুন হাওলাদারের স্ত্রী হাফিজা বেগম জানান, জেলা পরিষদ থেকে তারা ডিসিআর নিয়েছেন। ডিসিআরকৃত জমিতে বহুতল ভবনের অনুমতি কি জেলা পরিষদ দিয়েছে- এমন প্রশ্নের কোনো সদুত্তর না দিয়ে বলেন, জেলা পরিষদের কর্মকর্তা বজলুর রহমান ও উৎপল কুমার মাঝে-মাঝে আসেন তারা সব জানেন। প্রবাসী জাহিদুল ইসলামের স্ত্রী কোনো কথা বলতে বা মন্তব্য করতে রাজি হননি।
এ ব্যাপারে জেলা পরিষদের উচ্চমান সহকারী বজলুর রহমান জোগসাজশের কথা অস্বীকার করে বলেন, একবার নিষেধ করে এসেছি। আবার কাজ শুরু করলে নোটিস দেয়ার ব্যবস্থা করব। তবে তার বক্তব্য উদ্ধৃত করতে নিষেধ করে বলেন, সাার্ভেয়ারের সঙ্গে কথা বলুন।
সার্ভেয়ার উৎপল কুমার তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, সোমবার সরজমিনে গিয়ে সার্বিক বিষয়ে নির্বাহী কর্মকর্তা বরাবরে প্রতিবেদন দাখিল করব।
জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রেবেকা খানম বলেন, বিষটি আমি সবেমাত্র জেনেছি। ডিসিআর যাচাই করা হবে। ডিসিআর থাকলেও পাকা স্থাপণা করার সুযোগ নেই। কেউ অবৈধ স্থাপণা করলে শিগগিরিই তা ভেঙে দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়