প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আগের সংবাদ

গুচ্ছের ২২ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়নি : অনিশ্চয়তায় ২১ হাজার শিক্ষার্থী

পরের সংবাদ

রোনালদোর জন্য আইন শিথিল করল সৌদি আরব

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাতার বিশ্বকাপ চলাকালে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্কচ্যুতি ঘটে সাবেক রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। বিশ্বকাপ শেষে তিনি রেকর্ড বেতনে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন। সৌদি আরবে পা রেখেছেন এ পর্তুগিজ তারকা। প্রেমিকাকে নিয়ে থাকছেনও এক ছাদের নিচে যেখানে অবিবাহিত কোনো দম্পতি সে দেশে একসঙ্গে থাকা দণ্ডনীয় অপরাধ। তবে আইনপ্রণেতারা চোখে কালো কাপড় বেঁধে শিথিল করছেন সৌদির বিবাহের আইন।
রোনালদো ও জর্জিনার যাত্রা অনেকদিনের, সন্তানও আছে তাদের। প্রথমে ধারণা করা হয়েছিল তাদের হয় বিয়ে করতে হবে না হয় দুই দেশে থাকতে হবে। কিন্তু স্পেনের সংবাদ সংস্থার মাধ্যমে জানা যায়, বিয়ে না করেও সৌদি আরবে একসঙ্গেই থাকতে পারবেন তারা। দেশের শাসকরা ব্যাপারটি দেখলেও এড়িয়ে যাবেন।
সৌদি আরবের দুজন আইনজীবী গণমাধ্যমকে জানিয়েছেন, বিদেশি অবিবাহিতের ক্ষেত্রে সৌদি সরকার এখন হস্তক্ষেপ করে না, তবে অবিবাহিতদের একসঙ্গে না থাকতে পারার আইনটি রয়েছে। একজন আইনজীবী বলেছেন, ‘যদিও আমাদের আইনে বিয়ে করা ছাড়া নারী ও পুরুষের একসঙ্গে থাকাটা নিষিদ্ধ, কিন্তু এমন বিষয় এখন কর্তৃপক্ষ এড়িয়ে যাওয়ার চেষ্টা করবে। তবে হ্যাঁ, আইন তখনই প্রয়োগ করা হবে, যখন কোনো অপরাধ বা সমস্যা হবে।’
রোনালদোর আল নাসরে যোগ দেয়া কাল হয়ে দাঁড়িয়েছে ভিনসেন্ট আবুবকরের জন্য। কোটা সমস্যার জন্য রোনালদোর নাম লেখাতে পারছিল না ক্লাবটি।
সর্বোচ্চ আটজন বিদেশি খেলোয়াড় নিতে পারা এ দলে রোনালদোর আগে থেকেই আটজন খেলোয়াড় ছিল। তাই ক্যামেরুনের তারকা আবুবকরের নাম কেটে দিয়েছে আল নাসর।
কাতার বিশ্বকাপে ব্রাজিলের বিপক্ষে ক্যামেরুনের হয়ে ম্যাচের শেষ মুহূর্তে গোল করে আলোচনায় এসেছিলেন আবুবকর। গোল শেষে জার্সি খুলে উদযাপন করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন তিনি। রোনালদো আল নাসরে যোগ দেয়ার পর অনেকে ক্লাবটির ফরোয়ার্ড লাইনে রোনালদো-আবুবকর জুটি দেখার অপেক্ষায় ছিলেন। কিন্তু রোনালদোর আগমনেই বিদায় নিতে হলো তাকে।
গুঞ্জন শোনা যাাচ্ছে ফ্রি ট্রান্সফারে আবুবকর রোনালদোর সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেবেন। তবে কোথাও নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি। ২০২১ সালের ৮ জুন তিন বছরের চুক্তিতে বছরপ্রতি ৬০ লাখ ইউরোতে বেসিকতাস থেকে আল নাসরে যোগ দিয়েছিলেন আবুবকর।
এফএর দেয়া দুই ম্যাচের নিষেধাজ্ঞার কারণে এখনো আল নাসরের পক্ষে মাঠে নামতে পারেননি রোনালদো।
ম্যানইউর ম্যাচ শেষে রাগের মাথায় তিনি এক এভারটন সমর্থনকারীর ফোন ভেঙে নিষেধাজ্ঞায় পড়েন। তিনি ইউরোপীয় কোনো ক্লাবে না খেললেও ফিফার আইন অনুযায়ী তাকে দুই ম্যাচ মাঠের বাইরে থাকতে হবে। ২২ জানুয়ারি তিনি সৌদি প্রো লিগের খেলায় আল ইত্তেহাদের বিপক্ষে মাঠে নামবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়