প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আগের সংবাদ

গুচ্ছের ২২ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়নি : অনিশ্চয়তায় ২১ হাজার শিক্ষার্থী

পরের সংবাদ

বিএনপির মধ্যস্থতায় ‘সমমনা গণতান্ত্রিক জোট’র আত্মপ্রকাশ

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে অংশ নিতে ১৫টি সংগঠনের সমন্বয়ে ‘সমমনা গণতান্ত্রিক জোট’র আত্মপ্রকাশ ঘটেছে। গতকাল রবিবার বিকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই জোটের আত্মপ্রকাশ ঘটে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এই জোটের ঘোষণা দেন।
এ সময় সমমনা গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশকে অভিনন্দন জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, বাংলাদেশের মানুষ যে একটি আকাক্সক্ষা নিয়ে স্বপ্ন দেখিয়েছিল সেটি হচ্ছে গণতন্ত্র। আমি আমার ভোট দিয়েছি, সেই ভোটের মূল্যায়ন করতে হবে। ভোট নিয়ে নতুন ষড়যন্ত্র শুরু হয়ে গেছে বলে মন্তব্য করে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, এবার হয়তো দিনের ভোট রাতে হবে না, দিনের ভোট দিনেই হবে তবে অন্য কোনো মেকানিকে হবে। ইভিএম না হলে অন্যকিছু করবে তারা। তবে ভোটে যাতে জনগণ তাদের ভোট না দিতে পারে সেজন্য সরকার ষড়যন্ত্র করে যাচ্ছে।
১৫টি সংগঠন ও তাদের নেতারা হলেন- ইয়ুথ ফোরামের সভাপতি সাইদুর রহমান, জিয়া নাগরিক সংসদ সভাপতি এডভোকেট মাইনুদ্দিন মজুমদার, ডেমোক্রেটিক মুভমেন্ট সভাপতি আজিজুল হাই সোহাগ, শহীদ জিয়া আইনজীবী পরিষদ সভাপতি এডভোকেট আবু ইউসুফ সরকার, বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দল সভাপতি পীরজাদা ওমর ফারুক, বাংলাদেশ জাস্টিজ পার্টি সভাপতি অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, সংবিধান সংরক্ষণ পরিষদ সভাপতি এডভোকেট আতিকুর রহমান, গণতন্ত্র রক্ষা মঞ্চ সভাপতি, মনোয়ার হোসেন বেগ, জাতীয়তাবাদী চালক দল সভাপতি মো. শাহজাহান, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধ ৭১ সভাপতি আনসার রহমান শিকদার, ঘুরে দাঁড়াও বাংলাদেশ সভাপতি কাদের সিদ্দিকী, মুভমেন্ট ফর ডেমোক্রেসি সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল সভাপতি বাহাদুর আহমেদ পিন্টু, দেশ রক্ষা মানুষ বাঁচাও আন্দোলন সভাপতি আজিজা সুলতানা, বাংলাদেশ যুব ঐক্য পরিষদ সভাপতি মো. ওমর ফারুক। এই জোটের প্রধান সমন্নয়কারী ইয়ুথ ফোরামের সভাপতি মো. সাইদুর রহমান। এ সময় বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়