প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আগের সংবাদ

গুচ্ছের ২২ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়নি : অনিশ্চয়তায় ২১ হাজার শিক্ষার্থী

পরের সংবাদ

বাউফলে ৮ জেলের জরিমানা, ১৫ মণ জাটকা উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর বাউফলের তেঁতুলিয়া নদীর ধুলিয়া পয়েন্টের লালচরে একটি ট্রলার থেকে ১৫ মণ জাটকা ইলিশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আটক আট জেলেকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। গত শনিবার রাত সাড়ে ৩টার দিকে ওই জেলেদের আটক করা হয়।
আটককৃত জেলেরা হলেন- মো. জাফর (৩০), জামাল উদ্দিন (৩৫), জামাল হাওলাদার (২৮), রাজু গাজী (২০), মো. মহসিন (১৮), মো. পারভেজ (১৮), মো. শামীম (১৮) ও মো. বাসেদ (৫৫)। এরা সবাই ভোলার বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।
কালাইয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক লুৎফর রহমান জানান, শনিবার রাতে অবৈধ জাল ও জাটকাবিরোধী অভিযানে নামে বাউফল উপজেলা মৎস্য অধিদপ্তর ও কালাইয়া নৌপুলিশ। রাত সাড়ে ৩টার দিকে তেঁতুলিয়া নদীর ধুলিয়া পয়েন্টের লালচর এলাকা থেকে ১৫ মণ জাটকা ইলিশসহ আট জেলেকে আটক করে তারা। রবিবার সকালে কালাইয়া নৌপুলিশ ফাঁড়িতে আটক জেলেদের নিয়ে আসা হয় এবং দুপুর ১২টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. বায়জেদুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেক জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উদ্ধারকৃত জাটকা ইলিশ স্থানীয় এতিমখানা ও অসচ্ছল ব্যক্তিদের মধ্যে বিতরণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়