প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আগের সংবাদ

গুচ্ছের ২২ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়নি : অনিশ্চয়তায় ২১ হাজার শিক্ষার্থী

পরের সংবাদ

বরিশালে ডিসিকে স্মারকলিপি : মহসিন মার্কেটের নাম অপরিবর্তিত রাখার দাবি

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এম. কে. রানা, বরিশাল থেকে : বরিশাল নগরীর ঐতিহ্যবাহী হাজী মুহাম্মদ মহসিন হকার্স মার্কেটের নাম অপরিবর্তিত রাখার দাবিতে গতকাল রবিবার দুপুরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন ব্যবসায়ীরা।
স্মারকলিপিতে বলা হয়েছে, নগরীর অন্যতম একটি মার্কেট হাজী মুহাম্মদ মহসিন হকার্স মার্কেট। এই মার্কেটটি নিম্ন ও মধ্যবিত্তের কেনাকেটার জন্য সুপরিচিত। মার্কেটটিতে তিন শতাধিক ব্যবসায়ী ব্যবসা বাণিজ্য পরিচালনা করে আসছেন, যাদের ওই ঠিকানায় জাতীয়পরিচয়পত্র, ট্রেড লাইসেন্স, পাসপোর্ট, হোল্ডিং লাইসেন্স, এনজিও এবং আয়কর রয়েছে।
জানা গেছে, সাবেক মন্ত্রী আব্দুর রব সেরনিয়াবাত ১৯৭৫ সালের প্রথমার্থে বরিশাল হকার্স মার্কেট নামে হকারদের ব্যবসা-বাণিজ্য পরিচালনার জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। এরই ধারাবাহিকতায় ১৯৮৩ সালে তৎকালীন জেলা প্রশাসক এম এ বারী ‘হাজী মুহাম্মদ মহসিন মার্কেট’ নামে ফলক স্থাপন করেন। সেই থেকে এই হকার্স মার্কেটটি ‘মহসিন মার্কেট ‘ নামে পরিচিত। কিন্তু সদ্য বিদায়ী জেলা প্রশাসকের নির্দেশে হঠাৎ করে মার্কেটটির নাম পরিবর্তন করে ‘ডিসি মার্কেট’ করে সাইনবোর্ড ঝুঁলিয়ে দেয়া হয়। এজন্য নাগরিকদের কোনো মতামত গ্রহণ করা হয়নি।
এরই প্রেক্ষিতে হকার্স মার্কেটটির নাম পূর্বের নাম অর্থাৎ ‘হাজী মুহাম্মদ মহসিন হকার্স মার্কেট’ রাখার দাবিতে মার্কেটের ব্যবসায়ীরা সদ্য যোগদান করা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের কাছে স্মারকলিপি দেন। জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বিষয়টি গুরুত্ব দিয়ে দেখবেন বলে ব্যবসায়ী নেতাদের আশ্বস্ত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়