প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আগের সংবাদ

গুচ্ছের ২২ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়নি : অনিশ্চয়তায় ২১ হাজার শিক্ষার্থী

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জরিমানা আদায়
শেরপুর প্রতিনিধি : শেরপুরের নকলায় ভেজাল মসলা তৈরির অভিযোগে মিল মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল রবিবার দুপুরে নকলা পৌরশহরের উত্তর বাজার জোড়া ব্রিজসংলগ্ন একটি হলুদ, মরিচ ও ডাল ভাঙা মিলে এ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ। নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ জানান, মিল মালিক মোজাম্মেল হক (৫০) দীর্ঘদিন ধরে হলুদ ও মরিচের সঙ্গে চালের খুদ মিশিয়ে মশলা তৈরি ও বিক্রেতাদের সহযোগিতা করেন। বিক্রেতারা সেই ভেজাল মসলা ভোক্তা পর্যায়ে সরবরাহ করেন। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। ঘটনার সত্যতা পাওয়ায় মিল মালিক মোজাম্মেলকে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
চালক নিহত
ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদীতে ইট বোঝাই পাওয়ার ট্রলির ধাক্কায় আব্দুস সাত্তার (৩২) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। নিহত আব্দুস সাত্তার উপজেলার মুলাডুলি ইউনিয়নের প্রতিরাজপুর গ্রামের আতোবার খানের ছেলে। গতকাল রবিবার সকাল সাড়ে ৯টার দিকে সাহাপুর ইউনিয়নের তিলকপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে তিলকপুর থেকে ইট বোঝাই পাওয়ার ট্রলি সাহাপুরের দিকে আসার পথে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল আরোহী আব্দুস সাত্তার ঘটনাস্থলেই নিহত হন। সংবাদ পেয়ে ঈশ্বরদীর রূপপুর পুলিশ ফাঁড়ির এস আই সিরাজ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন।
কর্মশালা
তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : তেতুলিয়ায় তামাকবিরোধী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে তামাক সেবন ও নেশা জাতীয় দ্রব্য আসক্তির প্রতিকারের জন্য সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়। গতকাল রবিবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল কাসেম। রিসোসপার্সন হিসেবে উপস্থিত ছিলেন- আবাসিক মেডিকেল অফিসার ডা. আবুল কাসেম, মেডিকেল অফিসার ডা. শাকিল রহমান, পঞ্চগড় সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য শিক্ষা বিভাগের জিয়াউদ্দীন। এছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী, শিক্ষক প্রতিনিধি, এনজিও কর্মী, ইমাম, পুরোহিত অংশগ্রহণ করেন।
গাঁজাসহ আটক এক
নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি : নাগেশ্বরীতে প্রায় সাড়ে ১৭ কেজি গাঁজাসহ এক নারীকে আটক করেছে পুলিশ। আটক আর্জিনা বেগম (২৮) উপজেলার সন্তোষপুর ইউনিয়নের ধনীগাগলা গ্রামের আলম মিয়ার স্ত্রী। গত শনিবার রাত সাড়ে ১০টায় তাকে বাড়ি থেকে আটক করা হয়। নাগেশ্বরী থানার ওসি (তদন্ত) তামবিরুল ইসলাম জানান, স্বামী আলম ও স্ত্রী আর্জিনা তারা দুইজনেই চিহ্নিত মাদক ব্যবসায়ী। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে তাদের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় পালিয়ে যায় আলম মিয়া। ১৭ কেজি ৪শ গ্রাম গাঁজাসহ আটক করা হয় মাদক স¤্রাজ্ঞী আর্জিনাকে। গতকাল রবিবার তাকে কুড়িগ্রাম জেলহাজতে পাঠানো হয়েছে।
শিক্ষার্থীদের সংবর্ধনা
রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : রাঙ্গুনিয়ার বেতাগীতে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় এ প্লাস প্রাপ্ত ২২ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে বেতাগী মানবিক ফাউন্ডেশন। গতকাল বেতাগী চম্পাতলী মাঠে আয়োজিত সংবর্ধনা সভায় বিভিন্ন স্কুল থেকে এসএসসি পরীক্ষায় এ প্লাস প্রাপ্ত বেতাগীর কৃতী ছাত্রছাত্রীর হাতে সম্মাননা ক্রেস্ট ও উপহারসামগ্রী তুলে দেন সভার আলোচক ও ফাউন্ডেশনের কর্মকর্তারা। এ সময় বক্তব্য রাখেন- সাংবাদিক পান্থনিবাস বড়ুয়া, ব্যাংকার আবদুল্লা আল মামুন, জিয়ায়ুল কবির চৌধুরী, ফাউন্ডেশন কর্মকর্তা মো. হাসান মুরাদ কফিল, মো. ইকবাল হোসেন সবুজ, মো. ওমর আল ফারুক, মো. আকবর তৌসিফ রেজা, মো. মীর কাশেম প্রমুখ।
ওপেন হাউস ডে
শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি : শান্তিগঞ্জ থানা পুলিশের আয়োজনে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিয়ে, ইভটিজিং ও নারী নির্যাতনবিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বেলা ১১টায় জয়কলস ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন। মতবিনিময় সভায় শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরীর সভাপতিত্বে ও থানার সেকেন্ড অফিসার তপন কান্তি তালুকদারের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন- জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, ইউপি সচিব আলী হোসেন, জয়কলস ইউনিয়নের বিট অফিসার এএসআই রিপন, নোয়াখালী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হুসাইন আহমদ, ইউপি সদস্য আনোয়ার হোসেন, আশিক মিয়া, মছকু মিয়া, দিলোয়ার হোসেন দিলন, সবুজ মিয়া, লিটন মিয়া, ইউপি সদস্য তৈয়বুন নেছা ও তহুরা বেগম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়