প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আগের সংবাদ

গুচ্ছের ২২ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়নি : অনিশ্চয়তায় ২১ হাজার শিক্ষার্থী

পরের সংবাদ

কাউন্সিলরদের সংবাদ সম্মেলন : ইসলামপুর পৌর মেয়রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি : ইসলামপুর পৌরসভার মেয়র আ. কাদের শেখের বিরুদ্ধে দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, ক্ষমতা অপব্যবহারের অভিযোগ করেছেন কাউন্সিলররা। 
গতকাল রবিবার থানা মোড় বটতলা চত্বরে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন পৌরসভার ১১ জন কাউন্সিলর। 
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহন মিয়া। লিখিত বক্তব্যে বলা হয়, মেয়র আব্দুল কাদের শেখ স্বেচ্ছাচারিতা, স্বজন প্রীতি, ক্ষমতা অপব্যবহার করে তার ভাতিজা মিন্টু ও ভাগিনা লেবুসহ ৩২ জনকে পৌরসভার বিভিন্ন পদে নিয়োগ দিয়েছেন। ইসলামপুর বাজারে অবস্থিত বাংলাদেশ জুট মিলস করপোরেশনের (বিজেসি) গোডাউন, কাচ্চা প্রেসসহ মালামাল লুটপাট, জমি দখল করে অস্থায়ী দোকান ঘর নির্মাণ করে প্রতিমাসে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করছেন। মাস্টার রোলে নিয়োগকৃত কর্মচারী রাসেলকে পৌরসভার ঠিকাদারি লাইসেন্স দিয়ে মেয়র নিজেই ঠিকাদারি করেন। সাত দিন আগের নোটিসে প্রতি মাসে পৌর পরিষদের সভা হওয়ার কথা থাকলেও তিনি কোনো নোটিস না দিয়ে করে পরিষ্কার পরিচ্ছন্নতা ইন্সপেক্টরকে দিয়ে ফোনে ডেকে নিয়ে নোটিস খাতা ও রেজ্যুলেশন খাতায় স্বাক্ষর করিয়ে নেন। এছাড়াও তিনি ইচ্ছামতো নিয়ম বহির্ভূত অনেক বিষয়ে রেজ্যুলেশন লেখেন। রেজ্যুলেশনের কপি কাউন্সিলররা চাইলেও কোনো কপি তিনি দেন না। এছাড়াও উন্নয়নমূলক কাজে ঠিকাদারদের কাছে বিভিন্ন সুবিধা নিয়ে সম্পূর্ণ বিল পরিশোধ করার অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।
প্যানেল মেয়র দেলোয়ার হোসেন লেবু বলেন, যদি মেয়র আ. কাদের সেখের বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা না নেয়া হয় তাহলে ৯ জন কাউন্সিল ও ২ জন মহিলা কাউন্সিলর একসঙ্গে পদত্যাগ করব।
তিনি আরো বলেন, ইতোপূর্বে আমরা ১১ জন কাউন্সিল অভিযোগসমূহ সুষ্ঠু তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব এবং জেলা প্রশাসক বরাবর আবেদন করেছি।
সংবাদ সম্মেলনে পৌরসভার কাউন্সিলর জুলহাস মণ্ডল, শফিকুল ইসলাম, খাজা আব্দুল্লাহ, মনজুরুল হক, ছামিউল হক, ফজলুল হক, পলাশ মিয়া, মাজেদা খাতুন, রতœা বেগম উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়