প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আগের সংবাদ

গুচ্ছের ২২ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়নি : অনিশ্চয়তায় ২১ হাজার শিক্ষার্থী

পরের সংবাদ

ইউপি সদস্যের বিরুদ্ধে ৮০ গাছ কাটার অভিযোগ : জব্দ করলেন ইউএনও

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধি : সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নে ইউপি সদস্য কালাম মিয়ার বিরুদ্ধে অবৈধভাবে ৮০টি গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের ভিত্তিতে সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো. শরীফুল আলমের নির্দেশে এসব গাছ জব্দ করা হয়। প্রশাসনের অনুমতি ছাড়াই গতকাল শনিবার দিবাগত রাতে ওই ইউনিয়নের গাছগুলো কাটা হয়। রবিবার দুপুরে গাছ জব্দ করার সত্যতা নিশ্চিত করেছেন সদর ইউএনও মো. শরীফুল আলম। তিনি বলেন, গাছগুলো জব্দ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
সদর উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলা শহরের অদূরে মধ্যনারায়নপুর গ্রামে প্রায় ১২ বছর আগে মধ্যনারায়নপুর থেকে দুর্গাপুর রাস্তার দুপাশে ইউনিয়ন পরিষদের উদ্যোগে এসব গাছ লাগানো হয়। কিন্তু মধ্যনারায়নপুর গ্রামের (৫ নম্বর ওয়ার্ড) ইউপি সদস্য কালাম মিয়া প্রশাসনের অনুমতি ছাড়াই এসব গাছ স্থানীয় এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেন। ওই ক্রেতা শনিবার সকাল থেকে গাছ কাটা শুরু করেন। সন্ধ্যায় এলাকাবাসি গাছ কাটার বিষয়টি ইউএনওকে জানান। পরে ইউএনওর নির্দেশে বল্লমঝাড় ইউপি চেয়ারম্যান গ্রামপুলিশ পাঠিয়ে এসব গাছ জব্দ করেন। ইউপি চেয়ারম্যান জুলফিকার রহমান বলেন, গাছ কাটার বিষয়টি আমি জানি না। ইউএনও সাহেবের নির্দেশে গাছগুলো উদ্ধার করে কিছু গাছ জামতলা এলাকায় ও কিছু গাছ ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। এসব বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য কালাম মিয়া গাছ কাটার অভিযোগ অস্বীকার করেন। তিনি মুঠোফোনে বলেন, ডিজিটাল সময়ে এভাবে গাছ কাটা কী সম্ভব। তবে কে গাছ কাটলেন, জানতে চাইলে তিনি বলেন, আমরা পরিষদ মিলেই কাটছি। একটু ভুল বোঝাবুঝি হয়েছে। সেটার অবসানও হয়ে গেছে। তিনি আরো বলেন, বৈদ্যুতিক তারের কারণে গাছগুলো কাটা হয়। এখন ডাকের মাধ্যমে বিক্রি করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়