কুমিল্লাকে হারের স্বাদ দিল রংপুর

আগের সংবাদ

বাংলাদেশ-ব্রাজিল বাণিজ্য বাড়ানোয় জোর প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

হিলিতে কাঁচামরিচের দাম দ্বিগুণ

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরবরাহ কমার অজুহাতে এক সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কাঁচামরিচের দাম বেড়ে দ্বিগুণ হয়েছে। এক সপ্তাহ আগে প্রতি কেজি কাঁচামরিচ ২৫-৩০ টাকা দরে বিক্রি হলেও বর্তমানে তা বেড়ে ৫০-৬০ টাকা। হঠাৎ করে কাঁচামরিচের দাম বাড়ায় বিপাকে পড়েছে নি¤œ আয়ের খেটে খাওয়া মানুষ।
হিলি বাজারের ক্রেতারা জানান- শীতকালে সাধারণত সবজির দাম কম থাকে, কিন্তু এবার উল্টোটা হচ্ছে।
কয়েকদিনের ব্যবধানে কাঁচামরিচের দাম বেড়ে দ্বিগুণ হয়েছে। গত সপ্তাহে যে কাঁচামরিচ ২৫-৩০ টাকা কেজি কিনেছিলাম, আজ সেটা কিনতে হচ্ছে ৫০-৬০ টাকায়। কাঁচামরিচের দাম বাড়তি হওয়ায় ক্রয়ের পরিমাণ কমিয়ে দিতে হচ্ছে।
বিক্রেতারা বলেন, কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন অঞ্চলে অতিরিক্ত শীত ও ঘনকুয়াশা পড়ছে। এতে কৃষকরা ক্ষেত থেকে তেমন কাঁচামরিচ তুলতে পারছেন না। সেই সঙ্গে শীত ও ঘনকুয়াশায় কাঁচামরিচের গাছ ও ফুল নষ্ট হয়ে যাচ্ছে।
এতে উৎপাদন ব্যাহত হওয়ায় বাজারে কাঁচামরিচের সরবরাহ অনেকটা কমেছে।
এ ব্যাপারে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন, বাজারে কোনো ব্যবসায়ী যেন পণ্যের অহেতুক দাম বৃদ্ধি করতে না পারে, সেজন্য নিয়মিত বাজার মনিটরিংসহ ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।
এ ধরনের কোনো অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়