কুমিল্লাকে হারের স্বাদ দিল রংপুর

আগের সংবাদ

বাংলাদেশ-ব্রাজিল বাণিজ্য বাড়ানোয় জোর প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

হাজার হাজার টুইটার অ্যাকাউন্ট বন্ধ

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মাইক্রোব্লগিং প্লাটফর্মের মালিকানা গ্রহণের পর থেকে ইলোন মাস্ক একের পর এক বিতর্কিত সিদ্ধান্ত নিয়েছেন। নীতিমালা ভঙ্গের কারণে অ্যাকাউন্ট বন্ধও করেছে প্লাটফর্মটি। ২০২২ সালের ২৬ অক্টোবর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত ভারতে ৪৫ হাজার ৫৮৯টি অ্যাকাউন্ট ব্যান করা হয়েছে। শিশুদের শারীরিক হয়রানি ও অন্যের সম্মতি বা অনুমতি ছাড়া নগ্নতা প্রদর্শনের কারণে এসব অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া সন্ত্রাসবাদের প্রচারণা চালানোর জন্য আরো ৩ হাজার ৩৫টি অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানা গেছে।
সামগ্রিকভাবে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটি ৪৮ হাজার ৬২৪টি অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে। ২০২১ সালে ভারতে নতুন তথ্যপ্রযুক্তি আইন কার্যকর হয়। সেটি পরিপ্রেক্ষিতে প্রকাশিত মাসিক প্রতিবেদন প্রকাশ করেছে টুইটার। সেখানে বলা হয়, অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থার মাধ্যমে প্লাটফর্মটি ভারত থেকে ৭৫৫টির বেশি অভিযোগ পেয়েছে এবং ১২১টির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। ভারত থেকে সবচেয়ে বেশি ৬৮১টি অপব্যবহার বা হয়রানির, ৩৫টি আইপি সমস্যাসংক্রান্ত, বিদ্বেষী বা আক্রমণাত্মক মন্তব্য সম্পর্কিত ২০টি ও ব্যক্তিগত নিরাপত্তাসংক্রান্ত অভিযোগ ছিল ১৫টি। সূত্র: আইএএনএস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়