৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সংসদ অধিবেশন

আগের সংবাদ

চ্যালেঞ্জ অনেক, প্রত্যয়ী আ.লীগ : অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা > সরকারের উন্নয়ন তুলে ধরা ও অপপ্রচারের জবাব দেয়া

পরের সংবাদ

হলিউড মাতাবে যারা

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নতুন বছর সিনেমাপ্রেমীদের কাছে এক পছন্দের বছর হতে চলেছে। কারণ মার্টিন স্করসিস, ডেভিড ফিঞ্চার, ক্রিস্টোফার নোলানের, গ্রেটা গারউইগের মতো নামি নির্মাতার ছবি আসছে। আসবে একাধিক জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজির সিকুয়েলও। দেখে নেয়া যাক এ বছর মুক্তির অপেক্ষায় থাকা সবচেয়ে প্রতীক্ষিত কয়েকটি সিনেমার নাম

দ্য কিলার
অ্যালেক্সিস নোলেন্টের লেখা ফরাসি উপন্যাস অবলম্বনে তৈরি ‘দ্য কিলার’ পরিচালনা করেছেন ডেভিড ফিঞ্চার। ছবিতে অভিনয় করেছেন মাইকেল ফ্যাসবেন্ডার ও টিলডা সুইনটন।

বারবি
‘পারফেক্ট’ না হওয়ায় বারবিল্যান্ড থেকে বহিষ্কার করা হয় এক বারবিকে। এরপর সুখ খুঁজতে মানুষের মাঝে যায় সেই বারবি। ছবিটি পরিচালনা করেছেন গ্রেটা গারউইগ। ২১ জুলাই মুক্তি পাবে ছবিটি।

ডুন পার্ট টু
হলিউডের জনপ্রিয় সিনেমা ‘ডুন’। আমেরিকান লেখক ফ্রাঙ্ক হারবার্টের একই নামের সায়েন্স ফিকশন সিরিজ অবলম্বনে নির্মিত এটি। ভবিষ্যৎ মহাবিশ্বের প্রেক্ষাপটে তৈরি এই সিনেমার সিকুয়েল আসছে এ বছর।

গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি ট্রেলার ভলিউম ৩
জেমস গান পরিচালিত মার্ভেলের গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমাটিতে ক্রিস প্র্যাট পিটার কুইল হিসেবে ফিরে আসবেন। একটি নতুন মিশনে দেখা যাবে তারকাদের। ছবিটি মুক্তি পাবে ৫ মে।

স্পাইডার ম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার-ভার্স
অ্যানিমেটেড সুপারহিরো ফিল্ম স্পাইডার-ম্যান : অ্যাক্রোস দ্য স্পাইডার-ভার্স। ছবিটি পরিচালনা করেছেন জোকিম ডস সান্তোস। ২ জুন মুক্তি পাবে এই ছবি।

কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন
মার্টিন স্করসিসের ছবি ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’। ছবিতে থাকছেন লিওনার্দো ডিক্যাপ্রিও এবং রবার্ট ডি নিরো। ১৯২০ এর দশকের কাহিনী দেখানো হবে ছবিটিতে। ছবির কাহিনী ডেভিড গ্রানের নিউইয়র্ক টাইমসের সর্বাধিক বিক্রীত বইয়ের ওপর ভিত্তি করে নির্মিত হবে। ওসেজ ন্যাশন হত্যাকারীদের দেখানো হবে যারা তেল আবিষ্কার হওয়ার পরে একে একে নেটিভ আমেরিকান উপজাতিদের হত্যা করেছিল। এই খুনিরা এফবিআইয়ের নজরে আসে এবং তদন্ত শুরু হয়। চলতি বছরের মে মাসে মুক্তি পাবে ছবিটি।

ওপেনহেইমার
ক্রিস্টোফার নোলানের ছবি ‘ওপেনহেইমার’-এ অভিনয় করবেন ম্যাট ডেমন ও রবার্ট ডাউনি জুনিয়র। পুলিৎজার জয় করে নেয়া বই ‘আমেরিকান প্রমেথিউস : দ্য ট্রায়াফ এবং ট্র্যাজেডি অব জে রবার্ট ওপেনহেইমার’ অবলম্বনে তৈরি করা হবে এই ছবির চিত্রনাট্য। ‘পারমাণবিক বোমার জনক’ বলা হয় জে রবার্ট ওপেনহেইমারকে। ‘ওপেনহেইমার’ ছবিটি তাকে নিয়েই। তবে এটি বায়োপিক নয়। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পটভূমিতে তৈরি। ২০২৩ সালের ২১ জুলাই মুক্তি পাবে ‘ওপেনহেইমার’।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়