সিইসি কাজী হাবিবুল আউয়াল : শান্তিপূর্ণ গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোট পড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী : নির্বাচনের আগে দেশে ঘোলাটে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে > উদ্ভট ধারণা প্রশ্রয় দেবেন না

পরের সংবাদ

ভারতের টাটা কোম্পানির বিনিয়োগ চান কৃষিমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভারতের বহুজাতিক প্রতিষ্ঠান টাটাকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে বৈঠকের সময় তিনি এ আহ্বান জানান।
কৃষিমন্ত্রী বলেন, টাটাসহ বিভিন্ন ভারতীয় কোম্পানি যাতে বাংলাদেশে বিনিয়োগ করে হাইকমিশনারকে আমরা সেই অনুরোধ করেছি। কৃষির প্রযুক্তিগত সহযোগিতার বিষয়ে দেশে আগামী ২৭ থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত একটি সামিট অনুষ্ঠিত হবে।
বৈঠক শেষে কৃষিমন্ত্রী সাংবাদিকদের জানান- কৃষি খাতকে আমরা বাণিজ্যিকীকরণ করতে চাই। এজন্য দেশের কৃষকদের সহযোগিতা করা হচ্ছে, তবে আমাদের মূল লক্ষ্য মেনুফ্যাকচারিং খাতের উন্নয়ন করা। কারণ এ খাত উন্নত হলে প্রচুর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এ ক্ষেত্রে আমাদের আন্তর্জাতিক সহযোগিতা খুবই প্রয়োজন।
এক প্রশ্নের জবাবে আবদুর রাজ্জাক বলেন, এ বছর দেশে পেঁয়াজের উৎপাদন ভালো হয়েছে। তিনি বলেন, একসময় পেঁয়াজ নিয়ে আমাদের অনেক সমস্যা হতো। এখন সে জায়গা থেকে আমরা একটু ভালো অবস্থানে আছি। ভারতের মহারাষ্ট্র থেকে পেঁয়াজের বীজ আনা হয়েছে, যেটার ফলন ভালো।
এ সময় ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা সাংবাদিকদের বলেন, বাংলাদেশের সঙ্গে অনেক ক্ষেত্র রয়েছে একসঙ্গে কাজ করার, বিশেষ করে কৃষি খাতে। খাদ্য নিরাপত্তা নিয়ে আমরা দুই দেশ একসঙ্গে কাজ করছি। এ ক্ষেত্রে আমরা বাংলাদেশের নাগরিকদের সব সময় সহায়তা করছি।
আমাদের মধ্যে নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়নি। এছাড়া অন্য সব বিষয়ে আমাদের সঙ্গে আলোচনা হয়েছে, তবে কৃষি নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়