ইউনেসকোর প্রতিবেদন : দেশে শিক্ষা ব্যয়ের ৭১ ভাগ বহন করে পরিবার

আগের সংবাদ

তীব্র শীতে জবুথবু জনজীবন

পরের সংবাদ

সুনামগঞ্জে সরকারি হাসপাতালের ওষুধ পাচার, আটক ২

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জ সদর হাসপাতালের দুই স্টাফ নার্সকে এক লাখ সত্তর হাজার টাকা মূল্যের ওষুধ পাচারের সময় হাতেনাতে আটকের ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। গতকাল বুধবার তদন্ত কমিটি গঠনের বিষয়টি ভোরের কাগজেকে নিশ্চিত করেন সুনামগঞ্জ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আনিছুর রহমান।
জানা যায়, হাসপাতালের বিভিন্ন চিকিৎসা সেবা, রোগীদের খাবার ব্যাবস্থাসহ বিভিন্ন অনিয়ম নিয়ে প্রতিনিয়ত কথা বলে আসছে সাধারণ মানুষ। এরই মধ্যে সরকারি স্যালাইনসহ অন্যান্য ওষুধ নিয়ে পুলিশের হাতে আটক হন হাসপাতালে কর্মরত দুই স্টাফ নার্স (ব্রাদার)। এ নিয়ে জেলা জুড়ে চলছে নানা গুঞ্জন। সুনামগঞ্জ জেলার সাবেক ডেপুটি ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান বলেন, এটি জঘন্য ঘটনা, সরকারি ওষুধ হাসপাতাল থেকে ব্রাদার বাইরে নিয়ে বিক্রি করবে এর চেয়ে খারাপ কাজ কি হতে পারে? এর সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা জড়িত আছে এদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
সুনামগঞ্জ সদর মডেল থানার এসআই জিয়াউর করিম জানান, গত ২৮ ডিসেম্বর বিভিন্ন প্রকার ওষুধ, স্যালাইন ও ক্যানোলা পলিথিনের বস্তায় করে সিএনজিতে করে নিয়ে যাওয়ার সময় হাছননগর পানি শোধনাগারের সামনে দেখতে পেয়ে সন্দেহ হলে স্টাফ নার্স মোস্তাফিজকে আটক করা হয়। তার তথ্যের ভিত্তিতে রফিকুল ইসলাম নামে আরও একজনকে আটক করা হয়। 
এসময় তাদের কাছে থাকা প্রায় এক লাখ সত্তর হাজার টাকা মূল্যের সরকারি বিভিন্ন ওষুধ, স্যালাইন, ইনজেকশন ও কেনোলা উদ্ধার করা হয়।
আটককৃতরা নোয়াখালী জেলার সেনবাগ থানার মজিবপুর গ্রামের মৃত নুরুল হকের ছেলে মোস্তাফিজুর রহমান ও বরিশাল জেলার কাওনিয়া থানার উত্তর লামছরি গ্রামের মৃত ওয়াজেদ আলীর ছেলে রফিকুল ইসলাম । তারা দুজনই ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স (ব্রাদার) হিসেবে কর্মরত ছিল।
সুনামগঞ্জ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আনিছুর রহমান বলেন, ইতোমধ্যে আমরা ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়