ইউনেসকোর প্রতিবেদন : দেশে শিক্ষা ব্যয়ের ৭১ ভাগ বহন করে পরিবার

আগের সংবাদ

তীব্র শীতে জবুথবু জনজীবন

পরের সংবাদ

পিএসজিতে উষ্ণ অভ্যর্থনায় মেসি

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বিশ্বকাপ বিরতি শেষে অনেক তারকা তাদের ক্লাবে ফিরলেও বাকি ছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি। বিশ্বকাপ জয় উদযাপনের জন্য লম্বা ছুটি শেষে গতকাল সকালে তার ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) তে ফিরেছেন এই তারকা। ক্লাবে ফিরতেই তাকে উষ্ণ অভ্যর্থনা দিয়ে বরণ করে নেয়া হয়। দেয়া হয় গার্ড অব অনার। তবে এমবাপ্পে ছুটিতে থাকায় তার সঙ্গে সাক্ষাৎ হয়নি মেসির।
মেসির ক্লাবে ফেরার বিষয়টি নিশ্চিত করে পিএসজি নিজেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও দিয়ে পিএসজি কর্তৃপক্ষ ভিডিওর ক্যাপশনে লিখেছে ‘স্বাগত লিও’। এরপর পিএসজির অনুশীলনেও দেখা যায় তাকে। অনুশীলনের আগে গার্ড অব অনার দেয়া হয় এই তারকাকে। আগামী ৭ জানুয়ারি পিএসজির ম্যাচে তার মাঠে ফেরার সম্ভাবনা একেবারেই কম। কিছুদিন ফিটনেস নিয়ে কাজ করার পর মাঠে ফিরবেন তিনি। সংবাদ মাধ্যম জানিয়েছে, মেসি ১৬ জানুয়ারির লিগ ম্যাচ দিয়ে মাঠে ফিরবেন মেসি। এরপর রোনালদোর সৌদি আরবের ক্লাব আল নাসের ও সৌদির অন্য ক্লাব আল হিলাল-এর সমন্বয়ে গড়া দলের বিপক্ষে প্রীতি ম্যাচও খেলবেন এই তারকা।
এর আগে গত পরশু রাতে মেসি ও পরিবারের সদস্যদের বহনকারী বিমান প্যারিসের উদ্দেশে উড়াল দেয়। গতকাল সকালে সেই বিমান প্যারিসে পৌঁছায়। সেখান থেকে পিএসজির ট্রেনিং গ্রাউন্ডে হাজির হন তিনি। আর ট্রেনিং গ্রাউন্ডেই তাকে উষ্ণ অভ্যর্থনা জানান নেইমারসহ তার অন্যান্য সতীর্থরা। তবে ছিলেন না কিলিয়ান এমবাপ্পে ও আশরাফ হাকিমি। মেসি আসার আগেই তাদের ছুটিতে পাঠিয়েছে পিএসজি। বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে যাওয়ার পর দ্রুত পিএসজিতে ফিরেছিলেন এমবাপ্পে। এদিকে মেসি যখন ছুটি কাটাচ্ছিলেন এর মধ্যেই তাকে ছাড়াই দুটি ম্যাচ খেলে ফেলেছে ফরাসি জায়ান্টরা। প্রথমটিতে জিতলেও পরের ম্যাচে বাজেভাবে হারে লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা।
ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন বিশ্বকাপ জেতার আনন্দ উদযাপন করতে নিজ দেশ তাকে ঘিরে উৎসবে মেতেছিল আর্জেন্টাইনরা। এরপর বড়দিন ও বর্ষশুরুর আনন্দ পরিবার-পরিজনদের সঙ্গে ভাগ করে নিয়েছেন আলবিসেলেস্তে অধিনায়ক। এদিকে পিএসজির সঙ্গে মেসির চুক্তি বাড়ানোর কথাও শোনা যাচ্ছে বেশ জোরেশোরে। বর্তমান চুক্তি অনুযায়ী ২০২৩ সালের জুন মাসের ৩০ তারিখ পর্যন্ত পিএসজিতে থাকবেন মেসি। তবে তার চুক্তিতে শর্ত ছিল, মেসি যদি ভালো অনুভব করেন তাহলে চুক্তি নবায়ন করবেন। বিশ্বকাপের আগে ওই চুক্তি নবায়নের বিষয়ে কথা উঠলে মেসির এজেন্টের পক্ষ থেকে বলা হয়েছিল, বিশ্বকাপের আগে কোনো সিদ্ধান্ত নিতে চান না লিও।
বিশ্বকাপ শেষে পরিস্থিতি বুঝে ইউরোপের শীর্ষ লিগে খেলে যাবেন, নাকি অন্য কোথায় চলে যাবেন কিংবা অবসর নেবেন কিনা এসব বিষয়ে সিদ্ধান্ত নেবেন। কাতারে বিশ্বকাপ জয়ের পর মেসি বলেছিলেন, তিনি জাতীয় দলে খেলে যেতে চান। জাতীয় দলকে আরো কিছুদিন ম্যাচ জিততে সহায়তা করতে চান। তিনি তরুণ খেলোয়াড়দের সঙ্গে সময়টা উপভোগ করছেন। জাতীয় দলে খেলে যাওয়ার ইচ্ছে থেকেই তিনি পিএসজি’র সঙ্গে চুক্তি নবায়ন করতে যাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে।
ক্লাবের সতীর্থদের সঙ্গে আজ থেকে শুরু হবে তার আনুষ্ঠানিক অনুশীলন। কমপক্ষে দুইটি ট্রেনিং সেশন কাটানোর পর মাঠে নামার অনুমতি পাবেন মেসি। তার ফেরার দিনে এমবাপ্পে-হাকিমি না থাকায় তাদের কোচা ক্রিস্তোফ গালতিয়ের জানান তাদের ছুটি দেয়া হয়েছে। এমবাপ্পে আর হাকিমি অবশ্য বিশ্বকাপ শেষ হওয়ার ৩ দিনের মধ্যেই ফিরে এসেছিলেন ক্লাবে। এরপর থেকেই ক্লাবের সঙ্গে অনুশীলনে ছিলেন তারা। তবে তাদের ছুটির মেয়াদ কতদিন থাকবে, তা নিয়ে অবশ্য খোলাসা করে কিছু বলেননি তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়