ইউনেসকোর প্রতিবেদন : দেশে শিক্ষা ব্যয়ের ৭১ ভাগ বহন করে পরিবার

আগের সংবাদ

তীব্র শীতে জবুথবু জনজীবন

পরের সংবাদ

কৃষি প্রণোদনা : পাচারকালে ৬০ ব্যাগ ধানবীজ জব্দ, তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি : চিরিরবন্দর উপজেলায় কৃষি প্রণোদনার ১০ কেজি ওজনের ৬০ ব্যাগ বোরো ধানের বীজ জব্দ করেছেন স্থানীয়রা।
পাচারের উদ্দেশ্যে বীজগুলো নিয়ে যাওয়া হচ্ছিল বলে অভিযোগ উঠেছে।
গত সোমবার সন্ধ্যায় উপজেলার ঘুঘরাতলী-স্টেশন রোডে সোনালী ব্যাংকের সামনে থেকে বীজ বোঝাই ভ্যান জব্দ করা হয়। খবর পেয়ে পুলিশ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুনাল্ট চাকমা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বীজগুলো জব্দ করে থানা হেফাজতে দেন।
এ ঘটনায় গতকাল উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আবু সরফরাজ হোসাইনকে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন উপজেলা নির্বাহী অফিসার। তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার কথা বলা হয়েছে।
সহকারী কমিশনার (ভূমি) রুনাল্ট চাকমা বলেন, গত সোমবার সন্ধ্যায় জানতে পারি কৃষি অফিসের ধানবীজ স্থানীয়রা আটক করেছে। পরে পুলিশসহ ঘটনাস্থলে উপস্থিত হই। জিজ্ঞাসাবাদে ভ্যানচালক জানান, রেজাউল নামের এক ব্যক্তি তার ভ্যান ভাড়ায় নিয়েছেন। ধানবীজগুলো পার্বতীপুর উপজেলায় নিয়ে যাচ্ছিলেন তিনি। পরে মালিককে না পাওয়ায় এবং ভ্যানচালক কোনো সঠিক উত্তর দিতে না পারায় চালক ও ভ্যানসহ মালামালগুলো চিরিরবন্দর থানা পুলিশের হেফাজতে দেয়া হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা জোহরা সুলতানা বলেন, কয়েকদিন ধরে পর্যায়ক্রমে উপজেলার ৫ হাজার ২৩৫ জন কৃষককে বোরো আবাদের জন্য প্রণোদনার বীজ বিতরণ কার্যক্রম চলছিল।
গত সোমবার ছিল বীজ বিতরণের শেষ দিন। যথারীতি কৃষকদের মাঝে বীজ বিতরণ কার্যক্রম শেষ হয় বিকাল ৫টায়। কৃষকরা যার যার মতো বীজ নিয়ে চলে গেছেন।
সাধারণত কয়েকজন কৃষক মিলে ভ্যানে একসঙ্গে মালামাল নিয়ে যান। পরে জানতে পারি বীজ আটক করা হয়েছে।
কৃষি অফিসের আরেক কর্মকর্তার সঙ্গে কথা হলে তিনিও একই কথা বলেন। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়