ইউনেসকোর প্রতিবেদন : দেশে শিক্ষা ব্যয়ের ৭১ ভাগ বহন করে পরিবার

আগের সংবাদ

তীব্র শীতে জবুথবু জনজীবন

পরের সংবাদ

অগ্নিকাণ্ডে আট দোকান ও বসতঘর ছাই : সীতাকুণ্ড

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি : সীতাকুণ্ডে শর্টসার্কিট থেকে আগুন লেগে ৩টি দোকান ও ৫টি বসতঘর পুড়ে গেছে। এতে কয়েকটি পরিবার সর্বস্ব হারিয়ে খোলা জায়গায় নিচে দিন কাটাচ্ছে। গত মঙ্গলবার রাত ২টায় সীতাকুণ্ডের মুরাদপুর ইউনিয়নের পেশকার পাড়া (উপজেলার পশ্চিম পাশে লাগুয়া) গ্রামে এ ঘটনা ঘটে। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। 
জানা যায়, রাত ২টায় হঠাৎ পেশকার পাড়া গ্রামে আইনজীবী রওশন আরার বাড়ির সামনের বাড়ির বসতঘরে আগুন লাগে। আগুন দ্রুত আশপাশের ঘর, চা-দোকান ও মুদি দোকানে ছড়িয়ে পড়ে। আগুনের মাত্রা এত বেশি ছিল যে পুরো এলাকায় ছড়িয়ে পড়ে।
পরে সীতাকুণ্ড সদর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। তবে ওই এলাকার সড়ক সংকীর্ণ হওয়ায় আগুন নেভানোর কাজ শুরু করতে অন্তত ২০ মিনিট বিলম্বিত হয়। ততক্ষণে সবকটি দোকান ও বসতঘর পুড়ে যায়। পুড়ে যাওয়ার দোকান ও ঘরগুলোর মালিক জয়নাল, ইলিয়াছ, কামাল ও শহীদ উদ্দিন।
প্রাথমিকভাবে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিস জানিয়েছে, ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৪ লাখ ২০ হাজার টাকা হবে। 
ক্ষতিগ্রস্ত দোকানি শহীদ উদ্দিন ভোরের কাগজকে বলেন, একটি খড়ও ঘর থেকে বের করা যায়নি। কোনোমতে পরিবার নিয়ে প্রাণে বাঁচি। একমাত্র রোজগারের সম্বল দোকানটা চোখের সামনেই পুড়ে ছাই হয়ে গেছে। 
সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল ভোরের কাগজকে বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছি। ২টি ইউনিটের প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়