বোটানিক্যাল গার্ডেনে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামীর স্বীকারোক্তি

আগের সংবাদ

বিদেশে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা : কী করছেন কূটনীতিকরা

পরের সংবাদ

সুফিয়াফুল মঞ্চের দ্বারোদঘাটন ১১ জানুয়ারি

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বউদ্যোগে ও জনগণের অর্থায়নে বাংলাদেশ গ্রাম থিয়েটারের শতমঞ্চ প্রকল্পের অন্যতম প্রধান মঞ্চ ‘সুফিয়াফুল মঞ্চ’ যাত্রা শুরু করতে যাচ্ছে। আগামী ১১ জানুয়ারি শুক্রবার বিকেল সাড়ে ৩টায় এর দ্বারোদঘাটন করবেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি উপস্থিত থাকবেন দেশবরেণ্য সঙ্গীত শিল্পী মমতাজ বেগম। গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘সুফিয়াফুল মঞ্চ’ দ্বারোদঘাটনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শতমঞ্চ প্রকল্পের যাত্রা শুরু হবে বলে জানিয়েছেন নাট্য ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ। তিনি বলেন, ঐতিহ্যবাহী বাংলা নাটকের প্রসার ও প্রচারে এ মঞ্চ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। মুক্তিযুদ্ধের প্রতিশ্রæতি অসা¤প্রদায়িক ও সমতার বাংলাদেশ গড়ে তুলতে একটি মানবিক সাংস্কৃতিক আন্দোলন পরিচালনাই আমাদের লক্ষ্য। নাসির উদ্দিন ইউসুফ জানান, মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার গোলাইডাঙ্গার নিভৃত পল্লীতে বৃক্ষ ও জলবেষ্টিত ‘তাসলিমা জালাল মঞ্চবাড়ী’তে অপরূপ এ মঞ্চ প্রতিষ্ঠিত।
গ্রাম থিয়েটারের আহ্বানে বাংলাদেশের বিভিন্ন নগর ও গ্রামে গড়ে উঠছে নাট্যমঞ্চ। বর্তমানে দেশের বিভিন্ন অঞ্চলে ৭টি মঞ্চ নির্মাণাধীন। ইতোমধ্যে কয়েকটি মঞ্চ অনানুষ্ঠানিকভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়