বোটানিক্যাল গার্ডেনে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামীর স্বীকারোক্তি

আগের সংবাদ

বিদেশে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা : কী করছেন কূটনীতিকরা

পরের সংবাদ

অনিয়ম-দুর্নীতির অভিযোগ : মান্দায় চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মান্দা (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর মান্দা উপজেলার ১০নং নুরুল্যাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামানিকের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, অর্থ আত্মসাৎ, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি ও রাষ্ট্রবিরোধী কার্যক্রম পরিচালনার অভিযোগ উঠেছে। এ নিয়ে নওগাঁ জেলা প্রশাসক ও মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ইউনিয়নের ১০ জন সদস্য (মেম্বার)। চেয়ারম্যনের প্রতি তারা অনাস্থা প্রকাশ করেছেন। ফলে নুরুল্যাবাদ ইউনিয়ন পরিষদের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।
অনাস্থার পর সোমবার বিকেলে নুরুল্যাবাদ ইউনিয়ন পরিষদের সামনে সাংবাদিকদের কাছে অনাস্থার কারণ ও অভিযোগের বিষয় উপস্থাপন করেন।
অভিযোগে উল্লেখ করা হয়েছে, অর্থ আত্মসাৎ, রাষ্ট্রবিরোধী কার্যক্রম, স্বজনপ্রীতি, দুর্নীতি, দায়িত্ব ও কর্তব্য পালনে অবহেলা, ভিডব্লিউবি কার্ড করে দিবে বলে হতদরিদ্র নারীদের নিকট থেকে অর্থ গ্রহণ ও আত্মসাৎ, জন্ম-মৃত্যু নিবন্ধন, পরিচয়পত্র, নাগরিক সনদ, ভিজিএফ, টিসিবিতে দুর্নীতি, এলজিএসপি, টিআর, কাবিখা, কাবিটা, এডিপি অনুন্নত হাট উন্নয়ন খাত বিভিন্ন প্রকল্পের সভাপতি/আহ্বায়কের কাছ থেকে ২০ ভাগ হিসেবে অতিরিক্ত অর্থগ্রহণ ও আত্মসাৎ করেছেন চেয়ারম্যান। এ ছাড়া ওয়ারিশ সনদ প্রদান করে অর্থ আত্মসাৎ, অসৎ আচরণ ও জামায়াত শিবিরের মান্দা থানা আমির হিসেবে সরকারবিরোধী ও রাষ্ট্রবিরোধী কাজে জড়িত থাকায় ইউপির উন্নয়ন ও জনস্বার্থে অনাস্থা প্রস্তাব করেছেন। তারা সেসব অভিযোগের পরিপ্রেক্ষিতে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ইউপি সদস্য আবু সাইদ জালাল (চঞ্চল), আম্বিয়া আক্তার, আশরাফুল ইসলাম, জাহাঙ্গীর আলম, আহসান হাবীব, জামাল হোসেন, রাজু আহমেদ, শফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, মজিবর রহমান। অনিয়ম দুর্নীতির সঙ্গে জড়িত চেয়ারম্যানের অপসারণের জোর দাবি জানিয়েছেন তারা। অনাস্থা প্রস্তাব প্রসঙ্গে নুরুল্যাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামানিক বলেন, ‘অভিযোগের বিষয়ে আমি কিছু জানি না। তাদের সঙ্গে কোনো ঝামেলা হয়নি। কেন আমার বিরুদ্ধে এসব অভিযোগ করছে, তাও জানি না।’
মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবু বাক্কার সিদ্দিক বলেন, ‘চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের লিখিত অভিযোগ আমার কাছে এসেছে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়