বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

কাপ্তাই-চট্টগ্রাম সড়ক : ১৪ বছর পর লোকাল বাস সার্ভিস চালু 

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : কাপ্তাই-চট্টগ্রাম সড়কে ১৪ বছর পর লোকাল বাস সার্ভিস চালু করা হয়েছে। কাপ্তাই-লিচুবাগান-বহদ্দারহাট পর্যন্ত লোকাল বাস চালু হওয়ায় যাত্রীদের সেবার মান বেড়েছে। যাত্রীদের বাড়তি ভাড়া গুনতে হচ্ছে না। এ সড়কে প্রতিদিন কাপ্তাই-রাঙ্গুনিয়া-রাজস্থলী-রাউজান-হাটহাজারী উপজেলাসহ তিন পার্বত্য জেলার হাজার হাজার যাত্রী যাতায়াত করে থাকে। 
কাপ্তাই সড়কের যাত্রী লোকমান হোসেন বলেন, লোকাল বাস সংকটে সাধারণ যাত্রীদের দ্বিগুণ ভাড়া পরিশোধসহ নানাভাবে হয়রানি ও চরম দুর্ভোগ পোহাতে হয়। সড়কে লোকাল বাস চলাচল বন্ধ থাকায় স্বল্প আয়ের মানুষ ও স্কুল-কলেজগামী ছাত্রছাত্রী এবং চট্টগ্রাম শহরে কর্মরত হাজার হাজার চাকরিজীবী বেকায়দায় পড়েন। বাস মালিক সমিতির সদস্য জমির আহামদ বলেন, যাত্রীর সেবার মান বৃদ্ধি ও কম খরচে দ্রুত সময়ে যাতায়াত ব্যবস্থা সহজ করতে একমাত্র শাহ আমানত লোকাল বাস সার্ভিস আবারো চালু করা হয়েছে। লিচুবাগান থেকে বহাদ্দারহাট পর্যন্ত ৭০ টাকা নেয়া হচ্ছে। অন্যান্য পরিবহন থেকে ২০ টাকা কম নেয়া হচ্ছে। বাস মালিক সমিতি সূত্রে জানা যায়, চট্টগ্রাম-কাপ্তাই সড়কে ১৯৬২ সালে বাস সার্ভিস চালু করা হয়। ১৯৮৮ সালে এ সড়কে বিরতিহীন সার্ভিস চালু করা হয়। পাশাপাশি লোকাল বাস চলাচল অব্যাহত ছিল। সিএনজি চালিত অটোরিকশার দৌরাত্মে লোকাল বাস সার্ভিস বন্ধ করে দিতে বাধ্য হয় বাস মালিক সমিতি। স্বল্প আয়ের যাত্রীদের কথা বিবেচনা করে আবারো কাপ্তাই-চট্টগ্রাম সড়কে লোকাল বাস সার্ভিস চালুর উদ্যোগ নেয় শাহ আমানত বাস সার্ভিস। গত শনিবার বিকালে রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা লিচুবাগান এলাকায় বাস মালিক সমিতির নেতারা শাহ আমানত লোকাস বাস সার্ভিস উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন বাবু সুজন, নারায়ন, মো. আলমগীর, জমির আহামদ ও বাস চালক সমিতির সভাপতি মো. আব্দুল কুদ্দুস প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়