রাজধানীর বাজারদর : সবজিতে স্বস্তি মাছ-ডিমের দাম অপরিবর্তিত

আগের সংবাদ

বই সংকটে উৎসবে ছন্দপতন : শিক্ষার্থীদের হাতে দেয়া হয় একটি-দুটি অথবা গতবছরের বই > ফেব্রুয়ারির আগে সব শিক্ষার্থী বই পাবে না

পরের সংবাদ

সংগঠনের জন্য অর্থ সংগ্রহ সীতাকুণ্ডে জঙ্গি গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সীতাকুণ্ডে নিজ এলাকায় আত্মগোপনে ছিলেন নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য মোজাহের উদ্দিন রাজিব (৩৩)। সেখানে বিভিন্ন সময় চুরি, ডাকাতি, মাদক কারবারি করে আসছিলেন তিনি। তবে সুনির্দিষ্ট তথ্যের অভাবে এতদিন আইনশৃঙ্খলা বাহিনীর নাগালের বাইরে ছিলেন। অবশেষে একটি ওয়ান শুটারগান ও ২ রাউন্ড গুলিসহ মোজাহেরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে সীতাকুণ্ডের বাড়বকুণ্ডের কেমিক্যাল কমপ্লেক্স এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
গতকাল শনিবার গ্রেপ্তার মোজাহেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আজ রবিবার ৭ দিনের রিমান্ড আবেদন করা হবে বলে জানিয়েছে পুলিশ। জঙ্গি রাজিব বাড়বকুণ্ড ইউনিয়নের মান্দারীটোলা গ্রামের আব্দুল হক মেম্বারের বাড়ির জয়নাল আবেদীন প্রকাশ জুনু মিয়ার ছেলে। তিনি দীর্ঘদিন জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য হিসেবে কাজ করে আসছেন বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ জানায়, জঙ্গি রাজিব নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে ২০১৬ সালের ১১ জুলাই সীতাকুণ্ড থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়। সেই মামলায় পলাতক থাকা অবস্থায় ১৭ জুলাই সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করায় ঢাকার মতিঝিল থানা এলাকা থেকে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের হাতে জঙ্গি তৎপরতার সময় অন্য জঙ্গিদের সঙ্গে হাতেনাতে গ্রেপ্তার হয়। তার বিরুদ্ধে দুটি সন্ত্রাসবিরোধী আইন ও একটি ডাকাতি প্রস্তুতি, অস্ত্র এবং মাদক মামলা রয়েছে। এরপর রাজীব দীর্ঘ সময় সাজা ভোগ করে গত ৫ মাস আগে জামিনে মুক্ত হয়ে বাইরে আসে। ওসি আরো বলেন, সীতাকুণ্ডে ফিরে মোজাহের আত্মগোপনে চলে যান। আত্মগোপনে থেকে সংগঠনের জন্য অর্থ সংগ্রহে মাদক, চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়েন। সাম্প্রতিক সময়ে দেশে জঙ্গিদের নতুন তৎপরতায় তিনি যুক্ত ছিলেন। দীর্ঘদিন ধরে নজরদারির পর শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে শুকলালহাট এলাকায় চিটাগাং কেমিক্যাল কমপ্লেক্সের সামনে থেকে তাকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।
সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ ভোরের কাগজকে বলেন, গ্রেপ্তার মোজাহের একজন দুর্ধর্ষ জঙ্গি। তার বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় আগে তিনটি মামলা, ঢাকায় একটি এবং রাজশাহীর পুটিয়া থানায় মোট পাঁচটি অস্ত্র, সন্ত্রাসবিরোধী ও মাদক আইনে মামলা আছে। সম্প্রতি জামিন পেয়ে তিনি এলাকায় এসে আবার সংগঠিত হওয়ার চেষ্টা করছিলেন। ওসি আরো বলেন, মোজাহেরের বিরুদ্ধে অস্ত্র আইনে আরো একটি মামলা দায়েরের পর শনিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। রবিবার ৭ দিনের রিমান্ড আবেদন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়