রাজধানীর বাজারদর : সবজিতে স্বস্তি মাছ-ডিমের দাম অপরিবর্তিত

আগের সংবাদ

বই সংকটে উৎসবে ছন্দপতন : শিক্ষার্থীদের হাতে দেয়া হয় একটি-দুটি অথবা গতবছরের বই > ফেব্রুয়ারির আগে সব শিক্ষার্থী বই পাবে না

পরের সংবাদ

পরিবেশমন্ত্রী : স্মার্ট দেশ গড়তে সব শ্রেণির নাগরিকের অংশগ্রহণ প্রয়োজন

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মৌলভীবাজার প্রতিনিধি : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়তে সব শ্রেণির নাগরিকের সক্রিয় অংশগ্রহণ প্রয়োজন। গতকাল শনিবার মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর উদ্যোগ উপজেলায় নির্মিত ১৫টি ঘরের চাবি হস্তান্তর এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ৩০টি বাইসাইকেল এবং শিক্ষাবৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
শাহাব উদ্দিন বলেন, সরকার অসহায়, পিছিয়ে পড়া ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ সমাজের সবাইকে মূলধারায় নিয়ে আসতে কাজ করছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য প্রয়োজন অনুযায়ী বিভিন্ন প্রকার ভাতার ব্যবস্থা করা হচ্ছে।
তিনি বলেন, স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের আদর্শের এই সরকার প্রতিশ্রæতি মতো ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছে। দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছে। উন্নত দেশের মতো মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, টানেল, পদ্মা সেতু উদ্বোধন করা হয়েছে। স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে স্বাধীনতার পক্ষের এই সরকারের সঙ্গে থাকতে হবে।
জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ এবং মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা প্রমুখ।
অনুষ্ঠানে টিআর কর্মসূচির আওতায় সংসদ সদস্যের অনুকূলে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ৩০ লাখ ৪২ হাজার ৩৩৩ টাকা ব্যয়ে ৫৪টি প্রকল্প, কাবিটা কর্মসূচির আওতায় সংসদ সদস্যের অনুকূলে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ৩৩ লাখ ৩৮ টাকা ৪৯২ টাকার ১৬টি প্রকল্প, কাবিখা কর্মসূচির আওতায় সংসদ সদস্যের অনুকূলে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ২২.৩৪৯ মেট্রিক টন চাল দ্বারা-৩টি প্রকল্প এবং কাবিখা কর্মসূচির আওতায় সংসদ সদস্যের অনুকূলে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ২২.৩৪৯ মেট্রিক টন গম দ্বারা-৩টি প্রকল্প উদ্বোধন করেন।
এরপর জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় জুড়ী নদীর বাম তীরে কাশিনগর দূর্গা মন্দির (কাপনা পাহাড়) এবং জুড়ী নদীর ডান তীরে কাশিনগর এলাকার নদীর তীর সংরক্ষণ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়