রাজধানীর বাজারদর : সবজিতে স্বস্তি মাছ-ডিমের দাম অপরিবর্তিত

আগের সংবাদ

বই সংকটে উৎসবে ছন্দপতন : শিক্ষার্থীদের হাতে দেয়া হয় একটি-দুটি অথবা গতবছরের বই > ফেব্রুয়ারির আগে সব শিক্ষার্থী বই পাবে না

পরের সংবাদ

টিকটকে #আমারবাংলাদেশ হ্যাশট্যাগে ৩০০ মিলিয়ন ভিউ

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

টিকটকের #অসধৎইধহমষধফবংয এরইমধ্যে ৩০০ মিলিয়ন ভিউ হয়েছে। টিকটকের কনটেন্ট ক্রিয়েটরদের পাশাপাশি ব্যবহারকারীরা তাদের দেশের প্রতি ভালোবাসা এবং শ্রদ্ধার জায়গা থেকে টিকটকে ভিডিওগুলো ছড়িয়ে দিচ্ছে। নিত্য নতুন সৃজনশীল কনটেন্টের মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধিত্বও করছেন কনটেন্ট ক্রিয়েটর কমিউনিটি। টিকটকে বাংলাদেশি কনটেন্ট ক্রিয়েটররা খাবার, ফ্যাশন, ভ্রমণ এবং তথ্যপূর্ণ ভিডিওর মাধ্যমে দেশের সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরছেন। #আমারবাংলাদেশ হ্যাশট্যাগ ক্যাম্পেইনের মাধ্যমে অ্যাপটি দিয়ে এসব ক্রিয়েটরদের ভিডিও বিশ্বব্যাপী সবাই দেখতে পাচ্ছেন এবং প্ল্যাটফর্মটিতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে। কিছু ভিডিও ক্রিয়েটর সারা দেশে, দূর-দূরান্তে ঘুরে বেড়াচ্ছেন এবং তাদের ভিডিওর মাধ্যমে বাংলাদেশের সমৃদ্ধ ঐতিহ্য তুলে আনছেন, যাতে দর্শকরা টিকটকে সেগুলো দেখতে পারেন। অনির্বাণ কায়সার (@ধহরৎনধহথশধরংধৎ) এবং নওশাদ হোসেনসহ (@হড়ঁংযধফযড়ংংধরহ১২১) ক্রিয়েটররা বাংলাদেশের সুন্দরসব পর্যটন স্পট এবং ঐতিহাসিক স্থানগুলো ব্যবহারকারীদের জন্য পর্দায় তুলে আনছেন। ঐতিহাসিক স্থান যেমন, বাগেরহাটের ষাট গম্বুজ মসজিদ, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের প্রাচীন পানাম নগরী, সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরের মনোরম সৌন্দর্য এবং বান্দরবানের বগা লেকের অসাধারণ দৃশ্য সবই বিস্ময়কর, যা এসব ক্রিয়েটরদের লেন্সে ধরা পড়েছে এবং সেগুলোতে মানুষ ঘুরতে যাচ্ছে।
নয় মাসের দীর্ঘ যুদ্ধ শেষে যারা বিজয় এনেছেন, দেশের মহান সেই যোদ্ধাদের শ্রদ্ধা জানাতেও টিকটকের কনটেন্ট ক্রিয়েটররা বাংলাদেশের লাল-সবুজ রং দিয়ে টিকটক ভিডিও তৈরি করছেন। হামজা খান (@যধসুধশযধহংযধুধহ) এর মতো ড্যাশিং কনটেন্ট ক্রিয়েটররা তাদের স্টাইলিশ ও ঐতিহ্যবাহী পোশাকে প্ল্যাটফর্মটিকে সবসময় জমিয়ে রাখছেন। এগুলোর মাধ্যমে এখনকার বাঙালি পুরুষদের অনুসরণের জন্য। কিছু কনটেন্ট ক্রিয়েটর যেমন, রবিন রাফান (@ৎড়নরহৎধভধহ) টিকটকে বিনোদনমূল ভিডিও তৈরি করে সবার সঙ্গে দেশের ঐতিহ্য ও ইতিহাস জানিয়ে দিচ্ছেন। আর মো. রবিউলের মতো কনটেন্ট ক্রিয়েটররা টিকটকে মনোমুগ্ধকর ড্রোন শটের মাধ্যমে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান প্রদর্শন করছেন এবং দেশের বিভিন্ন স্থানে লুকিয়ে থাকা রতœ বা প্রতিনিধিত্বমূলক বাঙালি সংস্কৃতি তুলে ধরছেন। আবার তানহা ইসলাম (@ভড়ড়ফরবংযব), জাওয়াদ কাজী (@ঃড়ড়যধষধষ১) এবং তৃষা ইসলাম (@যবৎভড়ড়ফরবনষড়ম) এর মতো কনটেন্ট ক্রিয়েটররা স্থানীয় রেসিপিগুলোকে প্রাণবন্ত করে তুলছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়