রাজধানীর বাজারদর : সবজিতে স্বস্তি মাছ-ডিমের দাম অপরিবর্তিত

আগের সংবাদ

বই সংকটে উৎসবে ছন্দপতন : শিক্ষার্থীদের হাতে দেয়া হয় একটি-দুটি অথবা গতবছরের বই > ফেব্রুয়ারির আগে সব শিক্ষার্থী বই পাবে না

পরের সংবাদ

উপাচার্য মশিউর রহমান : জাতীয় ভার্সিটিকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে চাই

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেছেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়কে একটি নতুন উচ্চতায় নিয়ে যাওয়া আমাদের আকাক্সক্ষা। এ বিশ্ববিদ্যালয় প্রকৃত অর্থেই দেশের একটি জাতীয় প্রতিষ্ঠানে পরিণত হোক-এটি আমাদের চাওয়া। এ লক্ষ্যে আমরা নানামুখী কার্যকর উদ্যোগ ইতোমধ্যে গ্রহণ করেছি। আরও বহুবিধ কর্মপরিকল্পনা নিয়ে এগোনোর চেষ্টা করে যাচ্ছি।’ গতকাল শনিবার গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সিনেট হলে ‘বার্ষিক বিশেষ সিনেট অধিবেশন-২০২২’ এ সিনেট চেয়ারম্যানের বক্তব্যে এসব কথা বলেন তিনি। সিনেটের এ অধিবেশনে সভাপতিত্ব করেন ভাইস-চ্যান্সেলর ও সিনেট চেয়ারম্যান অধ্যাপক ড. মশিউর রহমান।
শিক্ষার মানোন্নয়নে বিশ্ববিদ্যালয়ের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে উপাচার্য বলেন, ‘সিইডিপি পরিচালিত ১৬টি বিষয়ে শিক্ষক প্রশিক্ষণের পাশাপাশি জিআইএস ও রিমোট সেন্সিং, মেন্টাল হেলথ, স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস, গবেষণা পদ্ধতি প্রভৃতি বিষয়ে ইতোমধ্যে শিক্ষকদের প্রশিক্ষণ প্রদানের কাজ আমরা শুরু করেছি। বিজ্ঞপ্তি।

বই লেখা প্রকল্প, গবেষণা প্রকল্পে অর্থ বরাদ্দ, বাংলা ও ইংরেজি জার্নাল প্রকাশ, ল্যাবভিত্তিক বিজ্ঞান শিক্ষার প্রসার ও বিজ্ঞান মেলার আয়োজনসহ সহশিক্ষা কার্যক্রমের বহুবিধের সমন্বয়ে শিক্ষার্থীদের মধ্যে এক নব উদ্যম ও জ্ঞান পিপাসা সৃষ্টির এক আপ্রাণ চেষ্টা আমরা চালিয়ে যাচ্ছি’। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়